২০২০ টি-টুয়েন্টি বিশ্বকাপে সরাসরি খেলতে পারছে না বাংলাদেশ

|

২০২০ ওয়ার্ল্ড টি-টোয়েন্টির সুপার টুয়েলভে সরাসরি খেলা হচ্ছে না বাংলাদেশের। যেখানে র‍্যাংকিংয়ের সেরা ৮ দল সরাসরি অংশ নিবে। তবে সুপার সুপার টুয়েলভের জন্য গ্রুপ পর্ব খেলতে হবে বাংলাদেশ আর শ্রীলঙ্কাকে। যেখানে অংশ নিবে আরো ছয় দল।

ওয়ানডে বিশ্বকাপের মত টি-টোয়েন্টির বিশ্ব আসরও এখন চার বছর পরপর। নতুন নিয়মে অস্ট্রেলিয়ায় আগামী বছর বসছে যার ৭ম আসর।
খেলা হবে দুভাগে। সুপার টুয়েলভ আর গ্রুপ পর্ব। সুপার টুয়েলভে খেলবে ৩১ ডিসেম্বর ২০১৮ পর্যন্ত র‍্যাংকিংয়ের সেরা আট দল- পাকিস্তান, ভারত, ইংল্যান্ড, অস্ট্রেলিয়া, দক্ষিণ আফ্রিকা, নিউজিল্যান্ড, উইন্ডিজ আর আফগানিস্তান। তবে বাকি চার দল আসবে গ্রুপ পর্ব খেলে।

র‍্যাংকিংয়ের ৮ ও ৯ নম্বর দল শ্রীলঙ্কা-বাংলাদেশকে খেলতে হবে আরো ৬ দলের সংগে গ্রুপ পর্ব। আইসিসি টি-টোয়েন্টি কোয়ালিফায়ার থেকে উঠে আসবে সেই ছয় দল। এই আট দল থেকে সুপার টুয়েলভে আসবে সেরা চার দল। টাইগার অধিনায়ক সাকিব আল হাসান অবশ্য বিচলিত নন। গ্রুপ পর্ব পেরিয়ে সেরা ১২ তে খেলতে আত্মবিশ্বাসী।

আফগনিস্তানের মত দল সেরা আটে থাকলেও গ্রুপ পর্বে লংকানদের খেলাকে হতাশাজনতক বলছেন ক্যাপ্টেন লাসিথ মালিঙ্গা। তবে সুপার টুয়েলভে জায়গা নিশ্চিতের সংগে সেখানে ভালো করতেও আত্মবিশ্বাসী সাবেক চ্যাম্পিয়নরা। ২০২০ সালে ১৮ অক্টোবর শুরু হয়ে ১৫ নভেম্বরে শেষ হবে ওয়ার্ল্ড টি-টোয়েন্টির ৭ম আসর।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply