গোলাম মাওলা রনির জামানত বাজেয়াপ্ত

|

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ নিয়ে আলোচিত প্রার্থী গোলাম মাওলা রনির জামানত বাজেয়াপ্ত হয়েছে। এবারের নির্বাচনে পটুয়াখালী-৩ আসনে ধানের শীষ প্রতীকে অংশ নিয়ে রনি পেয়েছেন মাত্র ৬ হাজার ১৭৬ ভোট। রোববার নির্বাচন কমিশন থেকে এ তথ্য জানা গেছে।

তার প্রতিদ্বন্দ্বী প্রার্থী ছিলেন আওয়ামী লীগের এস এম শাহাজাদা। তিনি দুই লাখ ১৫ হাজার ৫৭৯ ভোট পেয়ে বেসরকারিভাবে জয়ী হয়েছেন। এস এম শাহাজাদা প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কেএম নূরুল হুদার ভাগ্নে।

পটুয়াখালী-৩ আসনে মোট ভোটার দুই লাখ ৯৮ হাজার ৪৯৭ জন। সেখানে ইসলামী আন্দোলন বাংলাদেশের কামাল খাঁন পেয়েছেন ছয় হাজার ৮১৪ ভোট। হাতপাখার এই প্রতিদ্বন্দ্বী দ্বিতীয় হয়েছেন, রনি হয়েছেন তৃতীয়।

রনি পটুয়াখালী-৩ আসন থেকে ২০০৮ সালের সংসদ নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়নে সংসদ সদস্য নির্বাচিত হন। ২০১৪ সালের নির্বাচনে দল থেকে মনোনয়ন দেয়া হয়নি তাকে। এবারের নির্বাচনে আওয়ামী লীগ থেকে মনোনয়ন না পেয়ে বিএনপিতে যোগ দেন তিনি। মনোনয়ন পেলেও ঠিকমত প্রচার চালাতে পারেননি বলে অভিযোগ ছিল রনির।

নির্বাচনের আগ মুহূর্তে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা হওয়ায় গ্রেফতার এড়াতে অনেকটা গৃহবন্দী হয়ে পড়েন রনি। নেতাকর্মীদের সঙ্গে যোগাযোগ রাখতে পারেননি। প্রচারও করতে পারেননি ঠিকমত।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply