আওয়ামী লীগের যে দুই প্রার্থী নৌকা নিয়েও হেরেছেন

|

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে সারাদেশে আওয়ামী লীগ প্রার্থীদের জয়জয়কার অবস্থা। প্রত্যেকেই বিশাল ভোটের ব্যবধানে হারিয়েছেন প্রতিদ্বন্দ্বী প্রার্থীকে। কিন্তু এই গণজোয়ারেও দুই প্রার্থী হেরে বসেছেন। তারা হলেন, আওয়ামী লীগের সভাপতি মণ্ডলীর সদস্য কাজী জাফর উল্লাহ এবং দলটির চাঁপাইনবাবগঞ্জ জেলা শাখার সাধারণ সম্পাদক আব্দুল ওদুদ।

এবারের নির্বাচনে ৩০০টি আসনের মধ্যে ২৬১ আসনে নিজেদের দলীয় প্রার্থী দেয় আওয়ামী লীগ। বাকি আসনগুলো জোট শরিকদের জন্য ছেড়ে দেয় দলটি। রবিবার অনুষ্ঠিত হওয়া নির্বাচনের ফলাফল বিশ্লেষণে দেখা যায়, আওয়ামী লীগ দলীয় প্রার্থীরা নৌকা প্রতীক নিয়ে ২৫৯টি আসনে নিরঙ্কুশ জয়লাভ করেছে। শুধুমাত্র ২টি আসনে হারতে হয়েছে দলটিকে।

এরমধ্যে ফরিদপুর-৪ আসনে আওয়ামী লীগ প্রার্থী কাজী জাফর উল্লাহ প্রায় ৫০ হাজার ভোটের ব্যবধানে হারেন স্বতন্ত্র প্রার্থী মজিবুর রহমান চৌধুরীর (নিক্সন) কাছে। আওয়ামী লীগ প্রার্থীর প্রাপ্ত ভোটের সংখ্যা ৯৫১৬৩ এবং নিক্সন চৌধুরীর প্রাপ্ত ভোটের সংখ্যা ১৪৫০০০।

অপরদিকে চাঁপাইনবাবগঞ্জ-৩ আসনে নৌকার প্রার্থী আব্দুল ওদুদ বিএনপি প্রার্থী মো. হারুনুর রশীদের কাছে হেরে যান। নির্বাচনে আব্দুল ওদুদ পান ৮৫৯৩৮ ভোট এবং হারুনুর রশীদ পান ১৩৩৬৬১ ভোট।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply