বিএনপি-ঐক্যফ্রন্ট থেকে নির্বাচিত যারা

|

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ২৯৯টি আসনে অনুষ্ঠিত নির্বাচনের মধ্যে বিএনপি নেতৃত্বাধীন জাতীয় ঐক্যফ্রন্ট পেয়েছে মোট ৮টি আসন।

এরমাঝে বিএনপি পেয়েছে ৫টি আসন, জোটের অন্যতম শরীক ড.কামাল নেতৃত্বাধীন গণফোরাম পেয়েছে ১টি আসন, ছাত্রলীগের সাবেক সভাপতি সুলতান মনসুরের নেতৃত্বাধীন জাতীয় ঐক্য প্রক্রিয়া পেয়েছে ১টি আসন এবং বিএনপি সমর্থিত স্বতন্ত্র আসনে পেয়েছে ১ টি।
জোটের বাকি শরীকরা কোনো আসনে জয়ী হতে পারেনি।

বিএনপি থেকে নির্বাচিত প্রার্থীরা হলেন:-

বগুড়া-৬ আসন থেকে নির্বাচিত হয়েছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি পেয়েছেন ২ লাখ ৫ হাজার ৯৮৭ ভোট, তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগের নুরুল ইসলাম ওমর পেয়েছেন ৩৯ হাজার ৯৬১ ভোট।

বগুড়া-৪ আসন থেকে নির্বাচিত হয়েছেন মোশাররফ হোসেন। তিনি পেয়েছেন ১ লাখ ২৬ হাজার ৭২২ ভোট পেয়েছেন মোশারফ হোসেন, তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগের প্রার্থী একেএম রেজাউল করিম তানসেন পেয়েছেন ৮৪ হাজার ৬৭৯ ভোট।

ঠাকুরগাঁও-৩ আসন থেকে নির্বাচিত হয়েছেন জাহিদুর রহমান। তিনি পেয়েছেন ৮৭ হাজার ১৬৫ ভোট পেয়ে জয়ী হয়েছেন, তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বাংলাদেশ ওয়ার্কার্স পার্টির ইয়াসিন আলী পেয়েছেন ৭০৯ ভোট।

চাঁপাইনবাবগঞ্জ-৩ আসন থেকে নির্বাচিত হয়েছেন বিএনপির যুগ্ম মহাসচিব হারুনুর রশিদ। তিনি পেয়েছেন ১ লাখ ৩৩ হাজার ৬৬১ ভোট, তার নিকটতম প্রার্থী আওয়ামী লীগের আব্দুল ওয়াদুদ পেয়েছেন ৮৫ হাজার ৯৩৮ ভোট।

চাঁপাইনবাবগঞ্জ-২ আসন থেকে নির্বাচিত হয়েছেন আমিনুল ইসলাম। তিনি পেয়েছেন ১ লাখ পঁচাত্তর হাজার ৪৬৬ ভোট, তার নিকটতম প্রার্থী আওয়ামী লীগের জিয়াউর রহমান পেয়েছেন ১ লাখ ৩৯ হাজার ৯৫২ ভোট।

স্বতন্ত্র প্রার্থী হিসেবে বগুড়া-৭ আসন থেকে বিএনপির সমর্থন নিয়ে ট্রাক প্রতীকে নির্বাচিত হয়েছেন রেজাউল করীব বাবলু। তিনি পেয়েছেন এক লাখ ৮৯ হাজার ৩৮ ভোট, তার নিকটতম প্রতিদ্বন্দ্বীডাব প্রতীক নিয়ে স্বতন্ত্র প্রার্থী ফেরদৌস আরা খান মিনু পেয়েছেন ৬৪ হাজার ২৯২ ভোট।

গণফোরাম থেকে সিলেট-২ আসনে নির্বাচিত হয়েছেন মুকাব্বির হোসেন খান। তিনি পেয়েছেন ৬৯ হাজার ৪২০ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ডাব প্রতীকে মুহিবুর রহমান ৩০ হাজার ৪৪৯ ভোট পেয়েছেন।

জাতীয় ঐক্য প্রক্রিয়া থেকে মৌলভীবাজার-২ আসনে নির্বাচিত হয়েছেন সুলতান মোহাম্মদ মনসুর আহমেদ। তিনি পেয়েছেন ৭৯ হাজার ৭৮২ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মহাজোট মনোনীত বিকল্পধারার প্রার্থী এমএম শাহীন নৌকা প্রতীক নিয়ে পেয়েছেন ৭৭ হাজার ১৪৭ ভোট।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply