‘অতীতের যে কোনো নির্বাচনের চেয়ে আজকের নির্বাচন সুষ্ঠু হয়েছে: আওয়ামী লীগ

|

আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক আব্দুর রহমান বলেছেন, আজকের নির্বাচন যে কোনো বিচারে ঐতিহাসিক ছিল। সুষ্ঠু ও শান্তিপূর্ণ ভোট হয়েছে। বিএনপি ও জামায়াত চক্রান্ত করেও নির্বাচন বানচাল করতে পারেনি।

আজ বিকালে এক সংবাদ সম্মেলনে তিনি বলেন, আমরা ঐক্যফ্রন্টের সন্ত্রাসীদের দ্বারা আক্রান্ত হয়েছি। বিভিন্ন জেলায় আমাদের ১২ জন নেতাকর্মী ১২ প্রাণ হারিয়েছেন।

এসব সহিংসতার জন্য ঐক্যফ্রন্টকে দায়ী করে বলেন, নির্বাচনে বিচ্ছিন্ন সহিংসতা হয়েছে এবং অন্তত ১৩ জন মানুষের প্রাণহানি হয়েছে। নিহতদের প্রায় সবাই আওয়ামী লীগের নেতাকর্মী। বিএনপি-জামায়াতের সন্ত্রাসীরা টার্গেট করে এসব হামলা চালিয়েছে।

অতীতের যে কোনো নির্বাচনের চেয়ে আজকের নির্বাচন শান্তিপূর্ণ ও সুষ্ঠু হয়েছে। এবার মাত্র ১২ এলাকায় ১৬ কেন্দ্রের ভোট স্থগিত হয়েছে; যা অন্য যে কোনো জাতীয় নির্বাচনের চেয়ে কম।

আওয়ামী লীগ নেতা আরও বলেন, আমরা গণমাধ্যমে দেখেছি মা তার কোলের শিশুকে নিয়ে ভোট দিতে গিয়েছেন। বৃদ্ধা-বৃদ্ধারা গিয়ে ভোটাধিকার প্রয়োগ করেছেন। এসব প্রমাণ করে অংশগ্রহণমূলক ছিল।

তিনি আরও বলেন, শান্তিপূর্ণ নির্বাচন করা ছিল জাতির সামনে চ্যালেঞ্জ। স্বাধীন ও নিরপেক্ষ নির্বাচন কমিশনের অধীনে নির্বাচন অনুষ্ঠানের নজির সৃষ্টি করেছেন বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনার।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply