প্রশ্ন ফাঁস বিতর্কের মধ্যেই ঢাবি’র ‘ঘ’ ইউনিটের ফল, ভিসি কার্যালয় ঘেরাও

|

প্রশ্ন ফাঁসের বিতর্কের মধ্যেই ঢাকা বিশ্ববিদ্যালয়ের ‘ঘ’ ইউনিটের ভর্তি পরীক্ষার ফল প্রকাশ করা হয়েছে। এতে পাশের হার ১৪.৩৫ শতাংশ। এর আগে, সকল প্রস্তুতি সম্পন্ন শেষে রোববার দুপুরে ফল প্রকাশ করা হবে বলে যমুনা নিউজকে জানিয়েছিলেন বিশ্ববিদ্যালয়ে উপাচার্য অধ্যাপক মো. আখতারুজ্জামান। বিগত কয়েক বছরের মধ্যে এবার সবচেয়ে কম সময়ের মধ্যে ফল প্রকাশ করতে যাচ্ছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

ভর্তি পরীক্ষায় অংশগ্রহণকারী শিক্ষার্থীরা ইতিমধ্যে পরীক্ষা বাতিল করে নতুন করে ভর্তি পরীক্ষা নেওয়ার দাবি জানিয়েছেন। একই দাবিতে রোববার দুপুরে উপাচার্যের কার্যালয়ের সামনে বিক্ষোভ করে প্রগতিশীল ছাত্রজোট।

উল্লেখ্যে, ঢাকা বিশ্ববিদ্যালয়ে ভর্তির জন্য সবচেয়ে বেশি পরীক্ষার্থী অংশ নেন ‘ঘ’ ইউনিটে। এটিকে বিভাগ পরিবর্তন ‘ইউনিট’ বলা হয়। এ বছর ‘ঘ’ ইউনিটে একটি আসনের বিপরীতে পরীক্ষা দিয়েছে ৬১ জন। মোট আবেদন করেছে ৯৮ হাজার ৫৪ জন শিক্ষার্থী।

‘ঘ’ ইউনিটের পরীক্ষার পর ইংরেজি অংশের প্রশ্নপত্র ফাঁসের অভিযোগ ওঠে। যদিও তা অস্বীকার করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। এদিকে, ভর্তি জালিয়াতিতে জড়িত থাকার  অভিযোগে ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সহসম্পাদক মহিউদ্দিন রানা ও ঢাকা বিশ্ববিদ্যালয় অমর একুশে হল শাখা ছাত্রলীগের নাট্য ও বিতর্কবিষয়ক সম্পাদক আবদুল্লাহ আল মামুনসহ ১৫ জনকে আটক করেছিল পুলিশ। তাদের সংগঠন থেকে বহিষ্কার করা হয়েছে।

যমুনা অনলাইন: কিউএস/টিএফ





সম্পর্কিত আরও পড়ুন







Leave a reply