চলছে ভোটগ্রহণ

|

একাদশ জাতীয় সংসদ নির্বাচনের ভোট গ্রহণ চলছে। আজ রোববার সকাল ৮টা থেকে এ ভোট গ্রহণ শুরু হয়। চলবে বিকাল ৪টা পর্যন্ত। মধ্যরাতে কয়েকটি স্থানে সহিংসতার খবর পাওয়া গেলেও ভোটের সকাল শুরু হয়েছে ভোটারদের শান্তিপূর্ণ অবস্থানের মধ্য দিয়েই। তবে কিছু জায়গায় দলীয় এজেন্টদের বের করে দেয়ার অভিযোগ করেছে বিএনপি।

এরই মধ্যে রাজধানীর সিটি কলেজ কেন্দ্রে ভোট দিয়েছেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ভিকারুননিসা নুন স্কুল কেন্দ্রে ভোট দিয়েছেন জাতীয় ঐক্যফ্রন্টের নেতা ড. কামাল হোসেন।

এ নির্বাচনে সারাদেশের প্রায় ১০ কোটি ৪২ লাখ ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। গাইবান্ধা-৩ আসনের এক প্রার্থীর মৃত্যুজনিত কারণে এ আসন বাদে জাতীয় সংসদের ২৯৯টি আসনে ভোট অনুষ্ঠিত হবে।

ভোটে ক্ষমতাসীন আওয়ামী লীগ নেতৃত্বাধীন মহাজোটের সাথে জাতীয় ঐক্যফ্রন্টের মধ্যেই মূল লড়াই হবে। এবারই প্রথম ঢাকা-৬ ও ১৩ আসনসহ রংপুর-৩, খুলনা-২, সাতক্ষীরা-২ এবং চট্টগ্রাম-৯ আসনের ভোটাররা ইভিএম পদ্ধতিতে ভোট দিবেন।

ভোটকেন্দ্র এবং নির্বাচনী এলাকায় স্ট্রাইকিং ফোর্স হিসেবে কাজ করছে সেনাবাহিনী। এছাড়াও নৌবাহিনী ৪৮ প্লাটুন, কোস্ট গার্ড ৪২ প্লাটুন, র‍্যাব ৬০০ প্লাটুন ও মোবাইল স্ট্রাইকিং ফোর্স প্রায় দুই হাজার প্লাটুন। সব মিলিয়ে নিয়োজিত আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য সংখ্যা ছয় লাখ ৮ হাজার।









Leave a reply