নির্বাচনে পরাজয়ের মূল্য কমাতে হবে: ফারুকী

|

নির্বাচনে পরাজয়ের মূল্য কমাতে হবে। আমদের দেশে কেউ হারতে চায়না কারণ হারলে এখানে চড়া মূল্য দিতে হয়।
আজ শনিবার দুপুরে নিজের ফেসবুক ওয়ালে দেয়া এক স্ট্যাটাসে এমন মন্তব্য করেছেন নির্মাতা মোস্তফা সারোয়ার ফারুকী।

স্ট্যাটসে তিনি কাউকে ভোট প্রদানে বাধা দিয়ে নির্বাচনকে প্রশ্নবিদ্ধ না করতেও আহ্বান জানান। তিনি বলেন, প্রশ্নবিদ্ধ নির্বাচন দিয়ে কোন শক্তিশালী সরকার বা গণতন্ত্র কিছুই পাওয়া যায়না। একই সাথে তিনি আগামীকালে নির্বাচনে মহাজোট ও ঐক্যফ্রন্টের সকল ভোটারদের নিজ নিজ দলের বিজয় নিশ্চিত করতে দলে দলে কেন্দ্রে গিয়ে ভোট দেয়ারও আহ্বান জানান।

পাঠকদের জন্য নির্মাতা ফারুকীর স্ট্যাটাসটি হুবহু তুলে ধরা হলো।

কালকে বাংলাদেশ ভোটে যাবে। এবারের ভোট নানা কারনে বিশিষ্টতা অর্জন করেছে। দু:খজনক হলো এর বেশিরভাগ কারনই নেতিবাচক। এই কয়দিন যা হয়েছে, হয়েছে। এখন আমরা আশা করি সব হতাশা দূর করে শেষ পর্যন্ত একটা সুষ্ঠু নির্বাচন দেখবে বাংলাদেশ, পেশাদারিত্বের পরিচয় দেবে আমাদের পুলিশ, সেনাবাহিনী, এবং নির্বাচনী দায়িত্বে নিয়োজিত কর্মকর্তারা।

জনগণের মাঝে যারা আওয়ামী লীগের নেতৃত্বাধীন মহাজোটের বিজয় দেখতে চান তারা যেনো দলে বলে কেন্দ্রে গিয়ে ভোট দেন। যারা বিএনপির নেতৃত্বাধীন ঐক্যফ্রন্টের বিজয় দেখতে চান তারাও দলে বলে কেন্দ্রে গিয়ে ভোট দিবেন।

আজকে দুইটা কথা আছে বলবার।

এক: কেউ কাউকে ভোট দিতে বাধা দিবেন না। কারন এর মাধ্যমে নির্বাচন প্রশ্নবিদ্ধ হবে। এবং সেই প্রশ্নবিদ্ধ নির্বাচনের বিজয়ী দিয়ে আমরা শক্তিশালী সরকার বা গণতন্ত্র কিছুই পাবো না।

দুই: সবাই মিলে পরাজয়ের মূল্য কমাতে হবে। আমরা সবাই জানি, আমাদের দেশে কেউ হারতে চায় না। কারন হারলে এখানে চড়া মূল্য দিতে হয়। এই সংস্কৃতির পরিবর্তন ঘটাতে হবে বিজয়ী দলকেই। বিরোধী দল এবং মতের জন্য সহনশীল পরিবেশ নিশ্চিত করতে হবে। মনে রাখতে হবে, কোনো না কোনো দিন আপনাকেও ক্ষমতার বাইরে থাকতে হবে। এখন সহনশীল আচরন করার পুরস্কার তখন পাবেন।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply