বন্ধ হলো মোবাইল ফোনের থ্রিজি-ফোরজি সেবা

|

আজ থেকে ভোটের দিন পর্যন্ত মোবাইল ইন্টারনেটের থ্রিজি-ফোরজি সেবা বন্ধের নির্দেশ দিয়েছে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি)।

আজ শনিবার দুপুরের পর থেকে আগামীকাল রোববার রাত ১২টা পর্যন্ত এই নেটওয়ার্ক বন্ধ রাখতে দেশের সব মোবাইল ফোন অপারেটরকে নির্দেশ দিয়েছে বিটিআরসি।

তবে থ্রিজি ও ফোরজি ইন্টারনেট সেবা বন্ধ হলেও চালু থাকবে মোবাইলের টুজি ইন্টারনেট সেবা। ফলে দ্রুতগতির এই ইন্টারনেট সেবা বন্ধ থাকার দরুণ সামাজিক যোগাযোগ মাধ্যমে টেক্সট পাঠানো ও গ্রহণ করা গেলেও কোন ধরনের ছবি বা ভিডিও পাঠানো সম্ভব হবেনা।

তবে যথারীতি চালু থাকবে ব্রডব্যান্ড ইন্টারনেট সেবা। ইন্টারনেট সেবাদানকারী প্রতিষ্ঠানগুলোর সংগঠন আইএসপিএবি’র সাধারণ সম্পাদক ইমদাদুল হক বলেন, ‘আমরা ইন্টারনেট বন্ধ করার বিষয়ে কোন নির্দেশনা পাইনি। ফলে ব্রডব্যান্ড ব্যবহারকারীরা তাদের নিয়মিত সেবা পাবেন।

তিনি আরো বলেন, ‘ব্রডব্যান্ড বন্ধ হলে দেশের ব্যবসায়িক এবং অফিসিয়াল যোগাযোগ ক্ষতিগ্রস্ত হবে।’ উল্লেখ্য, দেশে ব্রডব্যান্ড ইন্টারনেটের প্রায় ৬০ লাখ গ্রাহক রয়েছেন।

এর আগে বিটিআরসির নির্দেশনায় ২৭ ডিসেম্বর রাত ১০টা থেকে ২৮ ডিসেম্বর সকাল ৮টা পর্যন্ত দেশের সব মোবাইল ফোনে থ্রিজি ও ফোরজি নেটওয়ার্ক বন্ধ রাখা হয়েছিল।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply