মাদারীপুরে ৮৫টি কেন্দ্র ঝুঁকিপূর্ণ হিসেবে চিহ্নিত

|

মাদারীপুর প্রতিনিধি:

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে মাদারীপুরের ৩টি আসনের ৩৭৬ টি কেন্দ্রের মধ্যে ৮৫ টি কেন্দ্রকে ঝুঁকিপূর্ণ হিসেবে চিহ্নিত করা হয়েছে।

জেলা নির্বাচন কার্যালয়ের সূত্র জানায়, মাদারীপুরের তিনটি আসনের মধ্যে মাদারীপুর-১ (শিবচর) আসনে মোট ভোট কেন্দ্র রয়েছে ১০১টি, এর মধ্যে ৭টি কেন্দ্র ঝুঁকিপূর্ণ হিসেবে চিহ্নিত করা হয়েছে। মাদারীপুর-২ (সদরের একাংশ ও রাজৈর) আসনে মোট ১৪১টি ভোট কেন্দ্র রয়েছে, যার মধ্যে ঝুঁকিপূর্ণ ১৯টি কেন্দ্র। মাদারীপুর-৩ আসনে ( সদরের একাংশ ও কালকিনি) মোট ভোট কেন্দ্র রয়েছে ১৩৪টি, যার মধ্যে ঝুঁকিপূর্ণ রয়েছে ৫৯টি কেন্দ্র।

ঝুঁকিপূর্ণ কেন্দ্রগুলোতে অতিরিক্ত আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য মোতায়েন থাকবে বলে জানিয়েছে জেলার নির্বাচন সংশ্লিষ্ট কর্মকর্তা।

জেলা নির্বাচন কর্মকর্তা মো. মনিরুজ্জামান বলেন, প্রতিটি ভোট কেন্দ্রে ভোটাররা যাতে শান্তিপূর্ণভাবে ভোট প্রদান করতে পারে সে জন্য প্রতি কেন্দ্রে ২ জন পুলিশ সদস্য ও ১২ জন আনসার সদস্য নিয়োজিত থাকবে।

পুলিশ ও আনসারের পাশাপাশি র‌্যাব ও বিজিবি’র সদস্যরাও টহলে থাকবে। স্টাইকিং ফোর্স হিসেবে থাকবে সেনাবাহিনী।
আর নির্বাচনের সার্বক্ষণিক পর্যবেক্ষণে থাকবে ১৪ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট এবং ৬ জন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট।

জেলা রির্টানিং কর্মকর্তা মো. ওয়াহিদুল ইসলাম বলেন, ‘৩০ ডিসেম্বর অনুষ্ঠিত নির্বাচনে ভোটাররা যাতে নির্ভয়ে ও নির্বিঘ্নে ভোট কেন্দ্রে উপস্থিত হয়ে শান্তিপূর্ণভাবে নিজেদের ভোট দিতে পারে সে জন্য প্রশাসনের পক্ষ থেকে সকল ধরনের ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। ঝুঁকিপূর্ণ ভোট কেন্দ্রগুলোর জন্য বাড়তি নিরাপত্তার ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।’









Leave a reply