আসনগুলোতে পৌঁছে গেছে নির্বাচনী সরঞ্জামাদি

|

জেলা নির্বাচন অফিস হয়ে আসনওয়ারি চলে গেছে নির্বাচনী সরঞ্জামাদি। আগামীকাল তা পাঠানো হবে কেন্দ্রে-কেন্দ্রে। গুরুত্বপূর্ণ এবং অধিক গুরুত্বপূর্ণ কেন্দ্রগুলোয় থাকবে কড়া নিরাপত্তা।

গতকাল বৃহস্পতিবার ঢাকা থেকে নির্বাচনী সরঞ্জামাদি পাঠানো হয় জেলা নির্বাচন কার্যালয়গুলোতে। সেদিনই তা পৌঁছে দেয়া হয় আসনগুলোতে।

বিভিন্ন আসনের নির্বাচন সংশ্লিষ্টরা জানিয়েছেন, সময়মতো ভোটের সরঞ্জামাদি পেয়েছেন তারা। ব্যালট বাক্স, অমোচনীয় কালিসহ নির্বাচনী উপকরণ এখন রয়েছে সহকারী রিটার্নিং অফিসার কার্যালয়ে। ভোটের আগের দিন শনিবার সকাল-সকাল তা পাঠানো হবে কেন্দ্রে কেন্দ্রে।

এক্ষেত্রে গুরুত্বপূর্ণ এবং অধিক গুরুত্বপূর্ণ কেন্দ্রগুলোর তালিকা চূড়ান্ত করা হয়েছে। সেই কেন্দ্রগুলোতে নির্বাচনী উপকরণ পাঠানোর ক্ষেত্রে থাকবে বাড়তি সতর্কতা।

৩০০ আসনের মধ্যে ছয়টিতে ইলেক্ট্রনিক ভোটিং মেশিন-ইভিএমে ভোটগ্রহণ হবে। বৃহস্পতিবার সেই আসনগুলোতে পরীক্ষামূলক ভোটও নেয়া হয়েছে। তাতে ভাল সাড়া মিলেছে বলে জানান নির্বাচনী কর্মকর্তা।

ইতিমধ্যে নির্বাচন উপলক্ষে সবশেষ সভা অনুষ্ঠিত হয়ে গেছে, সেখানে কীভাবে নির্বাচন পরিচালনা করা হবে সে বিষয়ে প্রয়োজনীয় দিক নির্দেশনাও দেয়া হয়েছে। এখন শুধু ৩০ ডিসেম্বর সকালের অপেক্ষা।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply