অবিরাম বৃষ্টি; জনজীবনে ভোগান্তি

|

বৈরি আবহাওয়ায় রাজধানীসহ দেশের বিভিন্ন জেলায় অবিরাম বৃষ্টি হচ্ছে। হালকা ও মাঝারী বৃষ্টির ফলে রাজধানীর বিভিন্ন এলাকায় জলাবদ্ধতা সৃষ্টি হয়েছে। আবহাওয়া আফিস জানায়, গত ৬ ঘণ্টায় রাজধানীতে ৪৯ মিলিমিটার রেকর্ড করা হয়েছে।

বৃহস্পতিবার সন্ধ্যা থেকে শুরু হওয়া এই বৃষ্টিতে নাকাল নগরবাসী। বিশেষ করে শ্রমজীবী মানুষদের পড়তে হয়েছে চরম ভোগান্তিতে। মেঘলা আবহাওয়া আর বৃষ্টিতে জরুরি প্রয়োজন ছাড়া ঘর থেকে বের হচ্ছেন না মানুষ। তবে রাজধানীতে জলাবদ্ধতার মূল কারণ হিসেবে কর্তৃপক্ষের অবহেলাকেই দুষছেন অনেকে।

এদিকে স্থল নিম্নচাপের প্রভাবে আজও দেশের বিভিন্নস্থানে বৃষ্টি হচ্ছে। আবহাওয়া পূর্বাভাসে জানানো হয়েছে, আজও সারাদিন থেমে থেমে হালকা থেকে মাঝারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বৈরি আবহাওয়ার কারণে চট্টগ্রামসহ অন্যান্য সমুদ্রবন্দরকে ৩ নম্বর স্থানীয় সতকর্তা সংকেত দেখাতে বলা হয়েছে।

বৃষ্টির কারণে পাটুরিয়া-দৌলতদিয়া নৌ-রুটে ফেরিসহ সবধরণের নৌযান চলাচল বন্ধ রয়েছে। পারাপারের অপেক্ষায় রয়েছে কয়েশ’ যানবাহন। শিমুলিয়া-কাঁঠালবাড়ি রুটেও লঞ্চ ও স্পিডবোট চলাচল বন্ধ করে দেয়া হয়েছে। ব্যাহত হচ্ছে ফেরি চলাচল। আবহাওয়া অফিস জানিয়েছে, আজ বিকেল নাগাদ বৃষ্টি কমে আসতে পারে।

টিবিজেড/









Leave a reply