সেন্টমার্টিনে ৪ দিন পর্যটক নিষিদ্ধ

|

২৮ থেকে ৩১ ডিসেম্বর পর্যন্ত কক্সবাজারের প্রবালদ্বীপ সেন্টমার্টিন ভ্রমণ নিষিদ্ধ করা হয়েছে। টেকনাফ-সেন্টমার্টিন নৌরুটে পর্যটকবাহী জাহাজ চলাচল বন্ধ থাকবে। শনিবার কক্সবাজার জেলা প্রশাসন এ সিদ্ধান্ত নিয়েছে। অতিরিক্ত জেলা প্রশাসক আশরাফুল আফসার বিষয়টি নিশ্চিত করেছেন।

সহকারী রিটার্নিং কর্মকর্তা ও টেকনাফ উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ রবিউল হাসান বলেন, নিরপত্তার কথা চিন্তা করে এ সিদ্ধান্ত নেয়া হয়েছে। ২৮ থেকে ৩০ ডিসেম্বর পর্যন্ত টেকনাফ-সেন্টমার্টিন রুটে পর্যটকবাহী জাহাজ চলাচল বন্ধ থাকবে।

সেন্টমার্টিন আবাসিক হোটেল মালিক সমিতির সভাপতি মুজিবুর রহমান বলেন, ইতিমধ্যে প্রশাসনের পক্ষ থেকে আমাদের এ খবর দেয়া হয়েছে। মৌসুমে সামাণ্য ক্ষতি হলেও রাষ্ট্রের স্বার্থে বিষয়টিকে গুরুত্ব দেয়া দরকার। এটি ভালো উদ্যোগ।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষের টেকনাফ অঞ্চলের পরির্দশক মোহাম্মদ হোসেন বলেন, ‘জাহাজ চলাচল বন্ধ রাখার বিষয়টি প্রশাসন থেকে আমাদের জানানো হয়েছে।’

বর্তমানে টেকনাফ-সেন্টমার্টিন নৌরুটে ছয়টি জাহাজ চলাচল করছে। সেগুলো হচ্ছে- কেয়ারি সিন্দবাদ, কেয়ারি ক্রুজ অ্যান্ড ডাইন, বে-ক্রুস, এলসিটি কাজল, এমভি ফারহান ও গ্রিন লাইন।









Leave a reply