ধানের শীষের প্রার্থী মজনুসহ ২৩ জনের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা

|

ফেনী-৩ আসনের ধানের শীষের প্রার্থী ও ঢাকা দক্ষিণ যুবদলের সভাপতি রফিকুল আলম মজনুসহ ২৩ জনের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছেন আদালত। আজ রোববার ঢাকা মহানগর হাকিম সাদবীর ইয়াসির আহসান চৌধুরী রাজধানীর পুরানা পল্টনে ককটেল বিস্ফোরণের একটি মামলার অভিযোগপত্র আমলে নিয়ে এ গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়।

পরোয়ানাভুক্ত উল্লেখ্যযোগ্য আসামিরা হলেন-বিএনপির পল্টন থানার সভাপতি আনভীড় আদিল খান, যুবদলের সভাপতি আসিফ ওমর ফারুক, বিএনপি নেতা কাজী হাসিবুর রহমান, লোকমান হোসেন ফকির, আসলাম, আজাদ, বদরুল আলম, সোলেমান হোসেন, হাবিবুল্লাহ মাহবুব ও বিপ্লব হোসেন।

মামলার নথি থেকে জানা যায়, চলতি বছরের ৮ ফেব্রুয়ারি বেগম খালেদা জিয়াসহ অন্য আসামিদের বিরুদ্ধে জিয়া অরফানেজ ট্রাস্ট মামলার রায় ঘোষণা করেন আদালত।

রায়ের প্রতিবাদে ১০ সেপ্টেম্বর জাতীয় প্রেস ক্লাবের সামনে মানববন্ধন করেন মামলার আসামিরা। মানববন্ধন শেষে আসামিরা পল্টনের ৩/৩-এ রাস্তায় বেরিকেট দিয়ে যানবাহনের প্রতিবন্ধকতা সৃষ্টি করে এবং সরকার বিরোধী উসকানিমূলক বক্তব্য দেন। পুলিশ এতে বাধা দিতে গেলে তারা পুলিশকে হত্যার উদ্দেশ্যে ইট-পাটকেল ও ককটেল নিক্ষেপ করে। এতে বেশ কয়েকজন পুলিশ সদস্য আহত হয়।

এ ঘটনায় পল্টন থানার উপ-পরিদর্শক আব্দুল হান্নান বাদী হযে একটি মামলা দায়ের করেন। ১৫ ডিসেম্বর পল্টন থানার উপ-পরিদর্শক এনামুল হক বিএনপির যুবদলের সভাপতি রফিকুল ইসলাম মজনুসহ বিএনপির ৪২ নেতার বিরুদ্ধে বিস্ফোরক আইনে চার্জশিট দাখিল করেন। চার্জশিটভুক্ত ১৯ জন গ্রেফতার রয়েছেন। বাকী ২৩ জন পলাতক থাকায় তাদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারির আবেদন করেন তদন্তকারী কর্মকর্তা।





সম্পর্কিত আরও পড়ুন







Leave a reply