‘ইসির কার্যকলাপের কারণেই তাদের ওপর মানুষের আস্থার অভাব’

|

নির্বাচন কমিশনের কার্যকলাপের কারণেই তাদের ওপর আস্থার অভাব আছে মানুষের। মানুষ ভোট দিতে পারবেন কিনা তা নিয়েও এখনও শঙ্কা আছে। দলগুলোর ইশতেহারের বিশ্লেষণ নিয়ে সুশাসনের জন্য নাগরিক সুজন-এর সংবাদ সম্মেলনে এসব কথা বলেছেন নির্বাচন বিশেষজ্ঞরা।

সুজন সভাপতি ও তত্বাবধায়ক সরকারের সাবেক উপদেষ্টা এম. হাফিজ উদ্দিন মনে করেন বর্তমান পরিস্থিতি নৈরাশ্যজনক। মানুষ চায় সুশাসন, অবাধ ও সুষ্ঠু নির্বাচন। তিনি বলেন, নির্বাচনের আগে রাজনৈতিক দলগুলো প্রতিবারই ইশতেহার দেয়, কিন্তু পরে তা বেমালুম ভুলে যায়।

নির্বাচন উপলক্ষে সব দলের ইশতেহারের বিষয়ে লিখিত বক্তব্যে সুজন বলেছে, অতীতের মতো নির্বাচনী ইশতেহার যেন নিতান্তই কথার ফুলঝুরিতে পরিণত না হয়। আমরা আশা করেছিলাম, দলগুলো তাদের ইশতেহার বাস্তবায়নে একটি কর্মপরিকল্পনার রূপরেখা দেবে।

এদিকে, সুজন সম্পাদক বদিউল আলম মজুমদার বলেন, ৩০ ডিসেম্বর ভোটাররা যদি কেন্দ্রে গিয়ে ভোট দিতে পারেন, তাহলে অনেকটাই শঙ্কা কেটে যাবে। এজন্য ইসি-প্রশাসন-আইনশৃঙ্খলা বাহিনীসহ সংশ্লিষ্টদের সঠিকভাবে দায়িত্ব পালনের তাগিদ দেন তিনি। সুষ্ঠু নির্বাচন চাইলে ইসিকে গণমাধ্যমের স্বাধীনতা নিশ্চিতেরও তাগিদ দেন বদিউল আলম মজুমদার।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply