টোলপ্লাজায় নেটওয়ার্ক ডাউন: বঙ্গবন্ধু সেতুর দুই প্রান্তে পরিবহণ জট

|

টাঙ্গাইল ও সিরাজগঞ্জ প্রতিনিধি
বঙ্গবন্ধু সেতুর টোল প্লাজায় নেটওয়ার্ক ডাউনের কারণে সকাল ১০ টা থেকে ১২ টা পর্যন্ত উভয়পাড়ে টোল আদায় বন্ধ রাখে কর্তৃপক্ষ। এতে সেতুর দু’পাড়ে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়। পরে বেলা ১২টার পর বিকল্প পন্থায় টোল গ্রহণ করে যানচলাচল করা হয়। বঙ্গবন্ধু সেতুর ট্যাগ বিভাগের ডাটা এন্ট্রি অপারেটর আব্দুল আলীম নেটওয়ার্ক ডাউনের বিষয়টি নিশ্চিত করেছেন।

বঙ্গবন্ধু সেতুপূর্ব থানা অফিসার ইনচার্জ মোশারফ হোসেন জানান, রবিবার সকাল ১০ থেকে সেতুর উভয় টোলপ্লাজায় টোল আদায় বন্ধ থাকে। বিবিএ কর্তৃপক্ষের বরাত দিয়ে তিনি আরো জানান, সেতুতে টোল আদায়ের সিস্টেম অচল হয়ে পড়ার কারণে উভয় পাড়ে টোল আদায় বন্ধ হয়ে যায়। এতে সেতুর দুইপাড়ে পরিবহনের দীর্ঘ যানজটের সৃষ্টি হয়েছে। উভয়পাড়ের প্রায় ১০ কিলোমিটার এলাকাজুড়ে পরিবহনের দীর্ঘ সারি রয়েছে।

বিবিএ’র বঙ্গবন্ধু সেতু সাইটের তত্ত্বাবধায়ক প্রকৌশলী তোফাজ্জল হোসেন জানান, টোল আদায়ের আমরা নিয়োজিত থাকলেও পূর্বের ঠিকাদারী প্রতিষ্ঠান কমিউটার সিস্টেম নেটওয়ার্ক (সিএনএস) এর সিস্টেম দিয়ে সেতুতে টোল আদায় করা হচ্ছে। আজ হঠাৎ করে ওই সিস্টেমে ত্রুটি দেখা দেয়ায় সেতুর উভয়পাড়ে টোল আদায় বন্ধ হয়ে যায়। পরে ম্যানুয়াল সিস্টেমে সেতুতে টোল আদায় শুরু করা হয়েছে।

বঙ্গবন্ধু সেতু পশ্চিম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সৈয়দ শহীদ আলম জানান, সকাল থেকেই সেতুর টোল প্লাাজায় নেটওয়ার্ক ডাউন হয়ে যায়। ফলে টোল আদায় বন্ধ থাকে। এতে ধীরে ধীরে পরিবহণের জট সৃষ্টি হয়। তবে ম্যানুয়ালি রশিদের মাধ্যমে টোল আদায় কার্যক্রম শুরু করা হয়েছে। টোল আদায় কার্যক্রম চালু হলেই পরিবহন জট কমবে বলে তিনি জানান।









Leave a reply