ক্লাব বিশ্বকাপে হ্যাটট্রিক শিরোপা জিতলো রিয়াল

|

ইতিহাসের প্রথম দল হিসেবে টানা তৃতীয়বার ফিফা ক্লাব বিশ্বকাপ শিরোপা জিতেছে রিয়াল মাদ্রিদ। আরব আমিরাতের ক্লাব আল আইনকে ৪-১ গোলে হারিয়ে সর্বোচ্চ চারবার শিরোপা জয়ের রেকর্ড এখন স্প্যানিশ জায়ান্টদের।

গেলো আসরে ব্রাজিলের ক্লাব গ্রেমিওকে হারিয়ে ফিফা ক্লাব বিশ্বকাপে সর্বোচ্চ তিনবার চ্যাম্পিয়ন হওয়ার রেকর্ডে ভাগ বসিয়েছিলো রিয়াল মাদ্রিদ। এবার অপেক্ষা ছিলো রেকর্ডটা নিজেদের করে নেয়ার। সে লক্ষ্যে রিভার প্লেটকে হারিয়ে চমক দেয়া ক্লাব আল আইনের বিপক্ষে দারুন শুরু করে স্প্যানিশ জায়ান্টরা। লুকা মদ্রিচের জোরালো শটে লিড পায় দলটি।

দ্বিতীয়ার্ধে মার্কোস লরেন্তের দুরপাল্লার শটে ব্যবধান দ্বিগুন করে গ্যালাক্টিকোস। ৭৯ মিনিটে দারুন এক হেডে স্কোর শিটে নাম তোলেন রিয়াল দলপতি সার্জিও রামোসও। শেষ দিকে ডিফেন্ডার শিওতানির গোলে ব্যবধান কমায় আল আইন।

তবে ইনজুরি টাইমে ইয়াহিয়া নাদেরের আত্মঘাতী গোলে বড় জয়ে শিরোপা নিশ্চিত হয় রিয়াল মাদ্রিদের। এ নিয়ে টানা তৃতীয়বারের মতো ফিফা ক্লাব বিশ্বকাপ শিরোপা জয়ের রেকর্ড স্প্যানিশ জায়ান্টদের। পাশাপাশি সর্বোচ্চ চারবার চ্যাম্পিয়ন হওয়ার একক কৃতিত্ব এখন বিশ্বসেরা এই ক্লাবের। আর প্রথম ফুটবলার হিসেবে পাঁচবার ফিফা ক্লাব বিশ্বকাপ জয়ের কীর্তি গড়লেন রিয়ালের জার্মান মিডফিল্ডার টনি ক্রুসের।

শিরোপা জয়ের পর রিয়াল কোচ সান্তিয়াগো সোলারি বলেন, সত্যিই দারুন এক অর্জন এটি। যা আমরা প্রতিবারই নিজেদের করে নিতে চেয়েছি। টানা তিন চ্যাম্পিয়ন্স লিগ শিরোপার পাশাপাশি টানা তিনটি ক্লাব বিশ্বকাপ শিরোপা। কঠিন হলেও এই কাজটি করে দেখিয়েছে আমার ক্লাব ও ফুটবলাররা।









Leave a reply