গাইবান্ধা-৩ আসনের নির্বাচন স্থগিত করেছে ইসি

|

গাইবান্ধা-৩ আসনের নির্বাচন স্থগিত করেছে নির্বাচন কমিশন। ঐ আসনের ঐক্যফ্রন্ট প্রার্থী ফজলে রাব্বী ইন্তেকাল করায় নির্বাচন কমিশন এ সিদ্ধান্ত নিয়েছে বলে সাংবাদিকদের জানিয়েছে ইলেকশন কমিশন সচিব হেলালুদ্দীন আহমদ।

ফজলে রাব্বী বুধবার রাত আড়াইটার দিকে হৃদরোগে আক্রান্ত হয়ে রাজধানীর ইউনাইটেড হাসপাতালে মারা যান। তিনি দীর্ঘদিন ধরে ফুসফুসে সংক্রমণ ও উচ্চরক্তচাপসহ বিভিন্ন রোগে ভুগছিলেন।

ড. টিআইএম ফজলে রাব্বী চৌধুরী জাতীয় পার্টির (কাজী জাফর) ভারপ্রাপ্ত চেয়ারম্যান ছিলেন। তিনি জাতীয় পার্টি থেকে গাইবান্ধা-৩ আসনে ১৯৮৬, ১৯৮৮, ১৯৯১, ১৯৯৬, ২০০১ ও ২০০৮ সালে সংসদ সদস্য নির্বাচিত হন। বিভিন্ন সময় ভূমিমন্ত্রী, ত্রাণ ও পুনর্বাসন মন্ত্রী ও সংস্থাপন মন্ত্রীর দায়িত্বও পালন করেন বর্ষীয়ান এ রাজনীতিবিদ।

১৯৩৪ সালের ১ অক্টোবর গাইবান্ধার পলাশবাড়ী উপজেলার তালুকজামিরা গ্রামে জন্মগ্রহণ করেন ফজলে রাব্বী চৌধুরী। ছয় ভাই ও দুই বোনের মধ্যে তিনি ছিলেন দ্বিতীয়। তার বাবা মরহুম আহসান উদ্দিন চৌধুরী ছিলেন একজন স্কুলশিক্ষক।

১৯৮৪ সালে জাতীয় পার্টিতে যোগদান করেন ফজলে রাব্বী। সাবেক রাষ্ট্রপতি হুসেইন মুহম্মদ এরশাদের রাজনৈতিক উপদেষ্টা ছিলেন তিনি।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply