বিপিএলে খেলা হচ্ছে না স্মিথের, না করে দিল বিসিবি

|

ক্রিস গেইল, এবি ডি ভিলিয়ার্স, ডেভিড ওয়ার্নার, শহীদ আফ্রিদিদের মতো টি-টোয়েন্টির কিংদের সঙ্গে এবারের বিপিএল মাতানোর কথা ছিল অস্ট্রেলিয়ার সাবেক অধিনায়ক স্টিভেন স্মিথের। তবে শেষ পর্যন্ত বাংলাদেশ প্রিমিয়ার লিগে খেলা হচ্ছে না তার। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) পক্ষ থেকে তাকে না করে দেয়া হয়েছে।

এ বছরের মার্চে কেপটাউনে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টেস্ট ম্যাচে বল টেম্পারিং কেলেঙ্কারির কালিমা মেখে এক বছর ধরে আন্তর্জাতিক ক্রিকেটে নিষিদ্ধ স্মিথ। নিষেধাজ্ঞা প্রায় ওঠে যাওয়ার পর্যায়ে। তিনি চেয়েছিলেন এই সময়ে বসে না থেকে নিজেকে ঝালিয়ে নিতে। এলক্ষ্যে চুক্তি করেছিলেন বিপিএলের দল কুমিল্লা ভিক্টোরিয়ানসের সঙ্গে। প্লেয়ার্স ড্রাফটের পর ফ্র্যাঞ্চাইজিটির সঙ্গে চুক্তি করেন সাবেক অজি অধিনায়ক। আর এখানেই ঘটে যত বিপত্তি।

বিষয়টি নিয়েই আপত্তি তোলে বিপিএলের বাকি দলগুলো। নিয়মানুযায়ী, নিলাম তালিকার বাইরে অর্থাৎ প্লেয়ার্স ড্রাফটের পর কাউকে দলে নেয়ার সুযোগ নেই। তবু স্মিথকে দলে নেয় কুমিল্লা। শেষ পর্যন্ত অন্য টিমগুলোর দাবি-দাওয়ার মুখে তাকে না করে দিতে বাধ্য হয়েছে বিসিবি। গেল রাত ১১টায় ওকে ‘না’ বোধক বার্তা পাঠিয়েছে বোর্ড।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply