নির্বাচনের আগেই সরকার অন্তত ৩৫ আসন বিনাভোটে নিশ্চিত করতে চায় : মান্না

|

বগুড়া ব্যুরো

সরকার অন্তত ৩৫টি আসন নির্বাচনের আগেই বিনাভোটে নিশ্চিত করার পাঁয়তারা করছে বলে অভিযোগ করেছেন জাতীয় ঐক্যফ্রন্টের স্টিয়ারিং কমিটির সদস্য মাহমুদুর রহমান মান্না। যে কারণে সাংবিধানিক প্রতিষ্ঠানকে ব্যবহার করে ঐক্যফ্রন্টের প্রার্থীদের প্রার্থিতা একের পর এক বাতিল করা হচ্ছে। বুধবার বগুড়া প্রেসক্লাবে সংবাদ সম্মেলনের আয়োজন করে তিনি এই অভিযোগ করেন।

সংবাদ সম্মেলেন মান্না বলেন, সরকারের পায়ের তলার মাটি সরে গেছে। তারা ভেবেছিলো এবারো তারা গত নির্বাচনের মতো এককভাবে ভোটের মাঠে থেকে আবারো ক্ষমতায় যাবে। কিন্তু ঐক্যফ্রন্ট এবার মাঠে থাকায় তারা ভিন্ন কৌশল নিয়েছে। ঐক্যফ্রন্টের প্রার্থীদের ওপর হামলা-মামলা দেয়ার পাশাপাশি সাংবিধানিক সমস্ত প্রতিষ্ঠানকে ব্যবহার করে সরকার আবারো ক্ষমতায় যাবার জন্য মরিয়া হয়ে উঠেছে বলেও অভিযোগ করেন তিনি।  যে কারণে আদালতের রায় ব্যবহার করে ধানের শীষের প্রার্থীদের নির্বাচন থেকে সরিয়ে দেয়া হচ্ছে। ভোটের আগেই অন্তত ৩৫টি আসন নিশ্চিত করতে সরকার এমন করছে বলে অভিযোগ নাগরিক ঐক্যের এই আহ্বায়কের।

বগুড়া-২ আসনে ঐক্যফ্রন্টের এই প্রার্থী অভিযোগ করেন, তার নির্বাচনী এলাকায় মহাজোটের প্রার্থী শরিফুল ইসলাম জিন্নাহ প্রতিরাতে ট্রাক ভাড়া করে ধানের শীষের পোস্টার কেটে ফেলছে। তার প্রধান নির্বাচনী এজেন্ট উপজেলা বিএনপির সভাপতি মীর শাহে আলমসহ ৩৪ নেতাকর্মীর নামে মঙ্গলবার মিথ্যা মামলা দিয়ে নির্বাচন থেকে সরিয়ে রাখার চেষ্টা করছেন।

নির্বাচনী এলাকায় ঢুকলে তার ওপর হামলা করা হবে এমন গুঞ্জন ছড়িয়ে প্রতিপক্ষ তার কর্মী-সমর্থক ও ভোটারদের আতঙ্কিত করার চেষ্টা করছে বলেও মন্তব্য করেন তিনি।









Leave a reply