সিআইপি কার্ড পেলেন যমুনা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক শামীম ইসলাম

|

রফতানি বাণিজ্যে গুরুত্বপূর্ণ অবদানের স্বীকৃতি হিসেবে যমুনা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক শামীম ইসলামকে বাণিজ্যিক গুরুত্বপূর্ণ ব্যক্তি হিসেবে কার্ড প্রদান করেছে সরকার। মঙ্গলবার রাজধানীর কারওয়ান বাজারে টিসিবি (ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশ) অডিটরিয়ামে এই সিআইপি কার্ড তুলে দেন বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ। এসময় বাণিজ্যমন্ত্রী বলেন, রফতানির লক্ষ্যমাত্রা অর্জনে নতুন ১৫টি খাতের পণ্যের ওপর নগদ সহায়তা দিচ্ছে সরকার। এমনকী নতুন বাজারে রফতানিতে দেয়া হচ্ছে প্রণোদনা।

অনুষ্ঠানে ১৩৭ জন ব্যবসায়ীকে সিআইপি কার্ড তুলে দেয়া হয়। বাণিজ্য সচিব মো. মফিজুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন বাংলাদেশ শিল্প ও বণিক সমিতি ফেডারেশনের (এফবিসিসিআই) সভাপতি শফিউল ইসলাম মহিউদ্দিন, রফতানি উন্নয়ন ব্যুরোর (ইপিবি) ভাইস চেয়ারম্যান বিজয় ভট্টাচার্য প্রমুখ।

সরকারি এক গেজেটের তথ্য অনুযায়ী, সিআইপি হিসেবে নির্বাচিত ব্যক্তিরা সচিবালয়ে প্রবেশে পাস, গাড়ির স্টিকার, জাতীয় অনুষ্ঠান ও সিটি কর্পোরেশনের নাগরিক সংবর্ধনায় আমন্ত্রণ পাবেন। বিমান, সড়ক, রেলপথ ও জলপথে সরকারি যানবাহনে তাদের জন্য আসন সংরক্ষণে অগ্রাধিকার থাকবে। এ ছাড়া বিভিন্ন জাতীয় অনুষ্ঠান ও মিউনিসিপ্যাল কর্পোরেশন আয়োজিত নাগরিক সংবর্ধনায় আমন্ত্রণ পাবেন তারা।

একইসঙ্গে সিআইপিদের জন্য ব্যবসা-সংক্রান্ত কাজে বিদেশ ভ্রমণের ক্ষেত্রে পররাষ্ট্র মন্ত্রণালয় ভিসা প্রাপ্তির জন্য সংশ্লিষ্ট দূতাবাসকে উদ্দেশ্য করে ‘লেটার অব ইনট্রোডাকশন’ ইস্যু করবে। সিআইপিরা বিমানবন্দরে ভিআইপি লাউঞ্জ-২ ব্যবহারের সুবিধা পাবেন। স্ত্রী, ছেলে-মেয়েসহ নিজের চিকিৎসায় সরকারি হাসপাতালে কেবিন সুবিধায় অগ্রাধিকার পাবেন। সিআইপি (রফতানি) কার্ডের আওতায় এক বছর ও পরবর্তী সিআইপি ঘোষণা না হওয়া পর্যন্ত তারা এ সুবিধা পাবেন।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply