থানা ঘেরাও করো: বিএনপি নেতার সঙ্গে রনির ‘ফোনালাপের’ অডিও ফাঁস

|

‘তোমরা আগে গাড়িটা নিয়ে থানায় যাও। থানায় গিয়ে এ সুযোগে প্রার্থীসহ সবার নামে মামলা দিয়ে দাও। আমি ওপরে প্রেসার ক্রিয়েট (চাপ সৃষ্টি) করতেছি। তোমরা সমস্ত নেতারা থানা ঘেরাও করো। ওখানে বসে তোমার ভাবিকে বাদী করো।…’

কথাগুলো পটুয়াখালীর-৩ আসনের বিএনপির প্রার্থী গোলাম মাওলা রনির বলে দাবি করা হচ্ছে। সম্প্রতি স্ত্রী কামরুন্নাহার রুনুর গাড়িতে হামলা ও ভাঙচুরের ঘটনার প্রতিকার চেয়ে দলের নেতাকর্মীদের থানা ঘেরাওয়ের নির্দেশ দেন তিনি। এই হামলার জন্য রনি প্রতিদ্বন্দ্বী প্রার্থী আওয়ামী লীগের এসএম শাহজাদা সাজুকে দুষছেন। সাজু সিইসি নুরুল হুদার ভাগ্নে।

গত শনিবার নেতাকর্মীদের নিয়ে পটুয়াখালীর গলাচিপা উপজেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক আবু তালেব মিয়ার বাড়ি থেকে ফেরার পথে এ হামলা হয়। ওই হামলার পরেই গলাচিপা উপজেলা বিএনপির সাবেক সভাপতি মো. শাহজাহান খানের সঙ্গে ফোনে কথা বলেন গোলাম মাওলা রনি। তাদের সেই কথোপকথনের একটি অডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়েছে। তবে কথোপকথনে গোলাম মাওলা রনির কণ্ঠস্বর কিনা তা তাৎক্ষণিকভাবে যাচাই করা সম্ভব হয়নি।

মো. শাহজাহান খানের সঙ্গে গোলাম মাওলা রনির সেই কথোপকথন এখানে তুলে ধরা হল…

শাহজাহান : ভাই, আসসালামু আলাইকুম।

রনি : শুনছ তো?

শাহজাহান: হ্যাঁ, ওই যে গাড়িতে আগুন লাগছে, লোকজন যাইতে আছে হাসপাতালের দিকে।

রনি: গাড়িটা আগে থানায় নাও, থানায় নিয়ে এই সুযোগে প্রার্থীসহ সবাইরে মামলা দিয়ে দাও।

শাহজাহান: আচ্ছা, ঠিক আছে।

রনি: আমিও প্রেসার ক্রিয়েট করতেছি।

শাহজাহান: আচ্ছা, জি জি।

রনি: তোমরা সমস্ত নেতারা থানা ঘেরাও করো, এভরিবডি।

শাহজাহান: আচ্ছা আচ্ছা।

রনি: ওখানে বসে তোমার ভাবিরে বাদী করো, বাদী করে তার ওপর হামলা হয়েছে, তার গাড়ির ওপর হামলা হয়েছে বলে সবার নামে মামলা করো। এক সাথে ১০০ জনের। মামলা না নেওয়া পর্যন্ত থানা থেকে নামবা না সবাই।

শাহজাহান: আচ্ছা, আচ্ছ। ঠিক আছে।

রনি: এটা কিন্তু আমাদের সুযোগ এবং সব জায়গায় টেলিফোন করে হাজার হাজার লোক থানা ঘেরাও করো।

শাহজাহান: আচ্ছা, ঠিক আছে।

অডিও ক্লিপটি সম্পর্কে গলাচিপা থানার ইন্সপেক্টর (তদন্ত) হুমায়ুন গণমাধ্যমকে বলেন, ‘টেলিফোন আলাপে থানা ঘেরাওয়ের বিষয়ে শুনেছি। তদন্ত হবে।’









Leave a reply