নাহিদের সমর্থনে সরে গেলেন শমসের মবিন

|

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে সিলেট-৬ আসনে বিকল্পধারা মনোনীত প্রার্থী সাবেক পররাষ্ট্র সচিব শমসের মবিন চৌধুরী মনোনয়নপত্র প্রত্যাহার করেছেন। তিনি মহাজোট থেকে মনোনয়ন না পেয়ে বিকল্পধারার প্রার্থী হয়েছিলেন। দলের প্রতীক কুলা নিয়ে তিনি ছিলেন নির্বাচনী মাঠে। এ আসনে শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ আওয়ামী লীগ নেতৃত্বাধীন মহাজোটের প্রার্থী।

জোটের সিদ্ধান্তের বাইরে গিয়ে শমসের মবিন প্রার্থী হওয়ায় বিপাকে পড়েছিলেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ।

তবে রোববার সন্ধ্যায় শমসের মবিন বলেন, আমি মনোনয়ন প্রত্যাহারপত্র সোমবার নির্বাচন কমিশনে জমা দেব। দলের সিদ্ধান্ত অনুযায়ী আমি নির্বাচন থেকে সরে দাঁড়ালাম। তবে কী কারণে মনোনয়নপত্র প্রত্যাহারের সিদ্ধান্ত নিলেন-এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, এটা দলের সিদ্ধান্ত। তাই মনোনয়নপত্র প্রত্যাহারের নিদ্ধান্ত নিয়েছি।

শমসের মবিন ২০১৫ সালের ২৮ অক্টোবর বিএনপির ভাইস-চেয়ারম্যান থাকা অবস্থায় চেয়ারপারসন খালেদা জিয়ার উদ্দেশে লেখা এক চিঠির মাধ্যমে বিএনপির রাজনীতি থেকে সরে দাঁড়ান। পরের দিন গণমাধ্যমকে তিনি বিষয়টি জানান। ওই চিঠিতে শমসের মবিন লেখেন, ‘আমি যুদ্ধাহত একজন মুক্তিযোদ্ধা। শারীরিকভাবে এখন আর রাজনীতি করার মতো অবস্থায় নেই। এ কারণে বিএনপির সব পদ থেকে পদত্যাগ করে অবসরের সিদ্ধান্ত নিয়েছি। এখন থেকেই তা কার্যকর হবে।’

তবে নির্বাচনের তফসিল ঘোষিত হওয়ার আগ দিয়ে গত ২৬ অক্টোবর তিনি বিকল্পধারার প্রেসিডিয়াম সদস্য হিসেবে যোগ দেন।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply