ঐক্যফ্রন্টের বিজয় র‍্যালিতে খালেদা জিয়ার মুক্তির শ্লোগান

|

মহান বিজয় দিবস উপলক্ষে নতুন রাজনৈতিক জোট ঐক্যফ্রন্টের বিজয় র‍্যালিতেও ছিল বেগম খালেদা জিয়ার মুক্তির স্লোগান।

রোববার দুপুর পৌনে ১২টায় নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে থেকে র‌্যালিটি বের হয়ে শান্তিনগর মোড় ঘুরে ফের নয়াপল্টনে এসে শেষ হয় এটি।

জাতীয় ঐকফ্রন্টের মুখপাত্র ও বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এ র‌্যালির উদ্বোধন করেন। র‌্যালি পূর্ব বক্তৃতায় বক্তারা খালেদা জিয়ার মুক্তি দাবি করে।

বিজয় দিবস উপলক্ষে এই র‍্যালি আয়োজন করা হলেও শেষ পর্যন্ত এটি পরিনত হয় ঐক্যফ্রন্টের নির্বাচনী শোভযাত্রায়। র‍্যালিতে অংশ নেয়া নেতাকর্মীদের হাতে হাতে দেখা যায় ঐক্যফ্রন্টের নির্বাচনী প্রতীক ধানের শীষ। নেতাকর্মীদের মুখে মুখে ছিল, ‘মুক্তি মুক্তি মুক্তি চাই’, ‘খালেদা জিয়ার মুক্তি চাই’, ‘আমার নেত্রী আমার মা, জেলে থাকতে দেব না’, ‘৩০ ডিসেম্বরের মার্কা কী?— ধানের শীষ’, ‘১৬ ডিসেম্বরের মার্কা কী?—ধানের শীষ’, ‘সারাদেশের মার্কা কী?— ধানের শীষ’, ‘স্বাধীনতার ঘোষক জিয়া লও লও লও সালাম’ ইত্যাদি।

র‍্যালিতে একটি খোলা পিকআপ ভ্যানে চড়ে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, নাগরিক ঐক্যের মাহমুদুর রহমান মান্না, গণফোরামের সুব্রত বড়ুয়া, ঢাকা-১৩ আসনে ধানের শীষের প্রার্থী আব্দুস সালাম অংশ নেয়। এসময় বিএনপির নেতাদের পাশাপাশি সুব্রত চৌধুরী,মাহমুদুর রহমান মান্নার হাতেও ছিল ধানের শীষ। তারসাথে আরেকটি ট্রাকে ঢাকা-৯ আসনে ধানের শীষের প্রার্থী মহিলা দল সভানেত্রী আফরোজা আব্বাস র‌্যালিতে অংশ নেন।

বিএনপি মহাসচিব একাদশ নির্বাচনকে দেশের জন্য খুবই গুরুত্বপূর্ণ উল্লেখ করে বলেন, এই নির্বাচনে সিদ্ধান্ত হবে বাংলাদেশে স্বৈরতন্ত্রে থাকবে নাকি দেশে গণতন্ত্রে ফিরবে। তাই এই নির্বাচনকে প্রহসনের হতে দেয়া হবে না।
তিনি আরো বলেন, আপনাদের ভোটেই সিদ্ধান্ত হবে আমাদের গণতন্ত্রের নেত্রী, আপোসহীন নেত্রী দেশনেত্রী খালেদা জিয়াকে এই অন্যায়-অত্যাচার থেকে মুক্ত করতে পারবো কি পারবো না।

ঐক্যফ্রন্টের অন্যতম শীর্ষ নেতা মাহমুদুর রহমান মান্না বলেন, আজ বিজয়ের দিন। আর আমরা একটা লড়াইয়ের মধ্যে আছি। এ লড়াই হলো ভোটের লড়াই। তিনি আরো বলেন, ২০১৪ সালের ৫ জানুয়ারি এই দেশে ভোটের নামে একটি প্রহসন হয়েছে। দেশের মানুষের ভোটের অধিকার কেড়ে নেয়া হয়েছে। আমরা সিদ্ধান্ত করেছি, এবার ওয়াকওভার দেবো না। তাই সরকারের মাথা খারাপ হয়ে গেছে।

র‌্যালিতে আরও অংশ নেন বিএনপির ভাইস চেয়ারম্যান ডা. এজেড এম জাহিদ হোসেন, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আব্দুস সালাম, মহিলা দলের সভাপতি আফরোজা আব্বাস, ঢাকা-৪ আসনের প্রার্থী সালাহউদ্দিন আহমেদ, সাংগঠনিক সম্পাদক এমরান সালেহ প্রিন্স, সহ-সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম আজাদ, নির্বাহী কমিটির সদস্য আবু নাসের মোহাম্মদ রহমাতুল্লাহ, ছাত্রদলের সাধারণ সম্পাদক আকরামুল হাসান, জাসাস সাধারণ সম্পাদক চিত্রনায়ক হেলাল খানসহ ছাত্রদল, যুবদল, শ্রমিকদল, জাসাসসহ বিএনপির নেতা-কর্মীরা।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply