’নৌকা মার্কা মানেই স্বাধীনতা, নৌকা মার্কা মানেই উন্নয়ন‘

|

স্টাফ রিপোর্টার, মানিকগঞ্জ:

আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, নৌকা মার্কা মানেই স্বাধীনতা, নৌকা মার্কা মানেই উন্নয়ন। তাই ৩০ ডিসেম্বরের নির্বাচনে সারাদেশে নৌকাকে বিজয়ী করে উন্নয়নের ধারাবাহিকতা রক্ষার আহ্বান জানান তিনি।

বৃহস্পতিবার বিকালে মানিকগঞ্জের পাটুরিয়া ফেরি ঘাট এবং মানিকগঞ্জ বাসস্ট্যান্ডে দুটি পথসভায় প্রধানমন্ত্রী এসব কথা বলেন। প্রধানমন্ত্রী আরও বলেন, স্বাধীনতাবিরোধী, যুদ্ধাপরাধী, গণহত্যাকারী, অগ্নিসন্ত্রাসীদের ভোট যুদ্ধে হরিয়ে দেশকে রক্ষা করতে হবে।

বক্তব্যের শুরুতেই তিনি বিগত ১০ বছরে তার সরকারের বিভিন্ন উন্নয়ন কর্মকাণ্ড তুলে ধরেন। মানিকগঞ্জ-১ আসনে আওয়ামী লীগ প্রার্থী এ.এম নাঈমুর রহমান দুর্জয়, মানিকগঞ্জ-২ আসনে মমতাজ বেগম ও মানিকগঞ্জ-৩ আসনে জাহিদ মালেক স্বপনের পক্ষে ভোট চান শেখ হাসিনা। তিনি বলেন, ১০ বছরে মানিকগঞ্জে যে উন্নয়ন হয়েছে বিগত দিনের কোন সরকার তা করতে পারেনি।

প্রধানমন্ত্রী বলেন,আওয়ামী লীগ ক্ষমতায় আসলে দেশে উন্নয়ন হয়। গ্রামকে শহর হিসাবে গড়ে তুলছি। প্রতিটি ঘরে ঘরে বিদ্যুৎ পৌঁছে দেয়া হয়েছে। অনেক বাধা পেরেয়ে পদ্মা সেতুর নির্মাণ কাজ চলছে। রাস্তা ঘাটের ব্যাপক উন্নয়ন হয়েছে। স্কুল কলেজ সরকারিকরণ হয়েছে। মানুষের অর্থসামাজিক অবস্থার ব্যাপক উন্নয়ন হয়েছে। দেশে এখন আর কেউ না খেয়ে থাকেনা।

প্রধানমন্ত্রী বলেন, উন্নয়নের রোল মডেল হিসাবে আমরা সন্মান পেয়েছি। কারো কাছে মাথা নত না করার আহব্বান জানিয়ে তিনি বলেন, বাংলাদেশ এগিয়ে যাচ্ছে। আওয়ামী লীগ ক্ষমতায় থাকলে এগিয়ে যাওয়া অব্যাত থাকবে। ক্ষমতায় থেকেই আমরা স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী এবং বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী পালন করবো।

প্রধানমন্ত্রী বলেন, আবার ক্ষমতায় এলে মানিকগঞ্জে একটি কয়লা ভিত্তিক বিদ্যুৎকেন্দ্র, অর্থনৈতিক জোন এবং আন্তর্জাতিক মানের একটি ক্রিকেট স্টেডিয়াম নির্মাণ করা হবে।

জেলা আওয়ামীলীগ সভাপতি গোলাম মহিউদ্দিনের সভাপতিত্বে পথসভায় আরও বক্তব্য দেন মানিকগঞ্জ -২ আসনের প্রার্থী মমতাজ বেগম এমপি ও মানিকগঞ্জ-৩ আসনের প্রার্থী স্বাস্থ্য প্রতিমন্ত্রী জাহিদ মালেক স্বপন এমপি। প্রধানমন্ত্রীর সফর সঙ্গী হিসাবে উপস্থিত ছিলেন জাহাঙ্গীর কবির নানাক, বাহাউদ্দিন নাসিম, ওমর ফারুক, আবদুল রহমান প্রমুখ।









Leave a reply