সব ডিআইজি-এসপিকে ঢাকায় তলব

|

একাদশ জাতীয় সংসদ নির্বাচন সামনে রেখে দেশের আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে কঠোর অবস্থানে পুলিশ-র‌্যাবসহ সবকটি গোয়েন্দা সংস্থা। সুষ্ঠুভাবে নির্বাচন সম্পন্ন করতে পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা দফায় দফায় বৈঠক করছেন।

এ লক্ষ্যে বিশেষ কর্মপরিকল্পনা ঠিক করতে পুুলিশের সবকটি রেঞ্জের উপমহাপরিদর্শক (ডিআইজি), সব ইউনিট প্রধান ও পুলিশ সুপারদের ঢাকায় তলব করা হয়েছে। বৃহস্পতিবার বিকালে পুুলিশ সদর দফতরে বিশেষ এ বৈঠক হয়।

সূত্র জানায়, নির্বাচনকালীন আইনশৃঙ্খলা পরিস্থিতি তদারকি করতে ৫ সদস্যবিশিষ্ট পুলিশের উচ্চ পর্যায়ের একটি কমিটি গঠন করা হয়েছে। ওই কমিটির কাজ তদারকি করবেন আইজিপি জাবেদ পাটোয়ারী ও এডিশনাল আইজিপি (প্রশাসন) মোখলেসুর রহমান।

নির্বাচনের সময় আইনশৃঙ্খলা পরিস্থিতি ‘যে কোনো মূল্যে’ স্বাভাবিক রাখতে কঠোর নির্দেশনা দিচ্ছে পুলিশ সদর দফতর। এরই মধ্যে দেশের বিভিন্ন স্থানে অভিযান চালানো হচ্ছে। কয়েকদিনের মধ্যে ব্লক রেইড ও চিরুনি অভিযানের মাধ্যমে গ্রেফতার অভিযান আরও জোরালো করা হবে। বিশেষ নির্দেশনা দেয়ার লক্ষ্যে সব ইউনিটের প্রধান, রেঞ্জ ডিআইজি, মেট্রোপলিটন কমিশনার, জেলা পুলিশ সুপার ও উপ-পুলিশ কমিশনারদের ঢাকায় তলব করা হয়েছে।

(সূত্র: দৈনিক যুগান্তর)


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply