সাতক্ষীরার ৪ টি আসনে ৫ জনের প্রত্যাহার, ৬ জনের বাতিল

|

সাতক্ষীরায় চারটি সংসদীয় আসনে ৩১জন প্রার্থীর মধ্যে ৫জন প্রার্থী মনোনয়নপত্র প্রত্যাহার করেছে। এছাড়া দলীয় মনোনয়ন না পাওয়ায় আরও ছয়জনের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। জেলা রিটার্নিং কর্মকতা এস.এম মোস্তফা কামাল এ তথ্য জানিয়েছেন।

জেলা রিটার্নিং কর্মকতার কার্যালয় থেকে জানা গেছে, সাতক্ষীরা-১ আসনে দুইজন প্রার্থী তাদের মনোনয়নপত্র প্রত্যাহার করেছেন। তারা হলেন, প্রকৌশলী শেখ মুজিবর রহমান (আ’লীগ) ও ওবায়দুস সুলতান বাবলু (জাসদ)। এছাড়া বিএনপির দলীয় মনোনয়ন না পাওয়ায় শাহানারা পারভীন (বিএনপি) এর মনোনয়ন বাতিল হয়েছে। এ আসনে চুড়ান্তপ্রার্থী হিসেবে থাকছেন, অ্যাড. মুস্তফা লুৎফুল্লাহ (ওয়ার্কার্স পার্টি), হাবিবুল ইসলাম হাবিব (বিএনপি), এ.এফ.এম আসাদুল হক (ইসলামী শাসনতন্ত্র আন্দোলন), আব্দুর রশিদ (বিএনপিপি), সৈয়দ দিদার বখত, (জাতীয় পার্টি) ও আব্দুল আজিজুর রহমান (বামগণতান্ত্রিক জোট)।

সাতক্ষীরা-২ আসনে তিনজন প্রার্থী তাদের মনোনয়নপত্র প্রত্যাহার করেছেন, তারা হলেন, আব্দুল আলিম (বিএনপি), ড. রবিউল ইসলাম খান (নাগরিক ঐক্য), আফসার আলী (জেএসডি), এছাড়া দলীয় মনোনয়ন না পাওয়ায় রহমাতুল্লাহ পলাশ (বিএনপি) ও শেখ আজহার হোসেন (জাতীয় পার্টি) এর মনোনয়ন বাতিল হয়েছে। এ আসনে চুড়ান্তপ্রার্থীরা হলেন, মীর মোস্তাক আহমেদ রবি (আ’লীগ), শেখ মাতলুব হোসেন লিয়ন (জাতীয় পার্টি), মুহাদ্দিস আব্দুল খালেক (জামায়াত) নিত্যানন্দ সরকার (বামগণতান্ত্রিক জোট), মুফতি রবিউল ইসলাম (ইসলামী শাসনতন্ত্র আন্দোলন) ও জুলফিকার রহমান (বিএনপিপি) ।

সাতক্ষীরা-৩ আসনে দলীয় মনোনয়ন না পাওয়ায় মুফতি রবিউল বাশার (জামায়াত) এর মনোনয়ন বাতিল হয়েছে। এ আসনে চুড়ান্তপ্রার্থীরা হলেন, ডা. আফম রুহুল হক (আ’লীগ), ডা. শহিদুল আলম (বিএনপি), ও মো. ইসাহক আলী (ইসলামী শাসনতন্ত্র আন্দোলন)।

সাতক্ষীরা-৪ আসনে দলীয় মনোনয়ন না পাওয়ায় কাজী আলাউদ্দীন (বিএনপি) ও আব্দুস সালাম (বিএনপি) এর মনোনয়ন বাতিল হয়েছে। এ আসনে চুড়ান্তপ্রার্থী হলেন, এস.এম জগলুল হায়দার (আ’লীগ), গাজী নজরুল ইসলাম (জামায়াত), মো. আব্দুল করিম (ইসলামী শাসনতন্ত্র আন্দোলন), আব্দুস সাত্তার মোড়ল (জাতীয় পার্টি),এইচএম গোলাম রেজা (যুক্তফ্রন্ট) ও মো. রবিউল ইসলাম জোয়াদ্দার (প্রগতিশীল গণতান্ত্রিক দল-পিডিপি)









Leave a reply