সিলেটে জামায়াতের আশা ভঙ্গ

|

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে সিলেট-৫ ও ৬ আসনে মনোনয়ন আশা করলেও অবশেষে একটিতেও মনোনয়ন পায়নি ২০-দলীয় জোটের দ্বিতীয় প্রধান শরিক দল বাংলাদেশ জামায়াতে ইসলামী।

এ দুটি আসনে চূড়ান্ত মনোনয়ন পেয়েছে বিএনপি ও জমিয়তে উলামায়ে ইসলাম। ফলে আসন্ন জাতীয় নির্বাচনে সিলেটের কোনো আসনেই ভোট করতে পারছে না জামায়াত।

সিলেট-৫ আসনে ঐক্যফ্রন্ট থেকে ধানের শীষে মনোনয়ন পেয়েছেন জমিয়তে উলামায়ে ইসলামের কেন্দ্রীয় সহসভাপতি মাওলানা উবায়দুল্লাহ ফারুক।

অন্যদিকে সিলেট-৬ আসনে বিএনপি নেতা ফয়সল আহমদ চৌধুরীকে চূড়ান্ত মনোনয়ন দেয়া হয়েছে। শনিবার রাতেই তাদের হাতে মনোনয়নপত্রের চিঠি পৌঁছেছে বলে দলীয় সূত্রে জানা গেছে।

আসন দুটিতে ২০-দলীয় জোটের প্রার্থী দুই জামায়াত নেতা চূড়ান্ত মনোনয়ন পাওয়ার বিষয়টি আলোচনায় ছিল।

তারা হলেন-সাবেক সংসদ সদস্য জামায়াত নেতা মাওলানা ফরিদ উদ্দিন চৌধুরী ও জেলা দক্ষিণের নায়েবে আমির মাওলানা হাবিবুর রহমান।

এদিকে সিলেট-১ আসনে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা খন্দকার আবদুল মুক্তাদিরকে প্রার্থী হিসেবে চূড়ান্ত করা হয়েছে। সুনামগঞ্জ-৩ আসনে জমিয়তে উলামায়ে ইসলামের যুগ্ম মহাসচিব সাবেক সংসদ সদস্য মাওলানা শাহিনুর পাশা মনোনয়ন পেয়েছেন।

এ ছাড়া হবিগঞ্জ-১ আসনে ঐক্যফ্রন্ট মনোনীত প্রার্থী সাবেক অর্থমন্ত্রী শাহ এএমএস কিবরিয়ার ছেলে ড. রেজা কিবরিয়া চূড়ান্ত মনোনয়ন পেয়েছেন।

হবিগঞ্জ-২ আসনে খেলাফত মজলিসের কেন্দ্রীয় নায়েবে আমির আবদুল বাছিত আজাদ ও হবিগঞ্জ-৪ আসনে খেলাফত মজলিসের কেন্দ্রীয় মহাসচিব ড. আহমদ আবদুল কাদের ঐক্যফ্রন্টের মনোনয়ন পেয়েছেন। এর আগে শুক্রবার বৃহত্তর সিলেটের ১৯টি আসনের মধ্যে ১০টিতে প্রার্থী চূড়ান্ত করে বিএনপি।









Leave a reply