মাশরাফীর নির্বাচনী প্রচারনায় ‘সচেতন নাগরিক সমাজ’

|

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নড়াইল-২ আসনে আওয়ামী লীগ প্রার্থী মাশরাফী বিন মোর্ত্তজা’র নির্বাচনী প্রচারনা উপলক্ষে বিভিন্ন শেণি পেশা ও সামাজিক সংগঠনের প্রতিনিধিদের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার সন্ধ্যা ৭টায় নড়াইল জেলা পরিষদ হলরুমে বীর মুক্তিযোদ্ধা এ্যাডভোকেট এস এ মতিনের সভাপতিত্বে ‘মাশরাফী’র নির্বাচনী প্রচারনায় নাগরিক সমাজের করণীয় ও কৌশল নির্ধারণ বিষয়ে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

সভায় নড়াইল-২ আসনের সকল পেশাজীবী সংগঠন, সামাজিক সংগঠন, বিশিষ্ট ব্যক্তিবর্গ, নাগরিক সংগঠনের প্রতিনিধিদের নিয়ে নির্বাচনকালীন সময় পর্যন্ত এ্যাডভোকেট এস এ মতিনকে আহবায়ক করে ‘সচেতন নাগরিক সমাজ’ নামে একটি আহবায়ক কমিটি গঠিত হয়।

এ কমিটিতে ৪ জনকে যুগ্ম আহবায়ক করা হয়। এর মধ্যে রয়েছে লোহাগড়ার এ্যাডভোকেট শরীফ মাহাবুবুল করিম, ফকির ওয়াহিদুজ্জামান ঠান্ডু, নড়াইল সদর থেকে বিশিষ্ট ব্যবসায়ী মো: রেজাউল আলম ও সমাজকর্মী কাজী হাফিজুর রহমান।

সভায় ভোটগ্রহণ তারিখ পর্যন্ত ‘নড়াইল সচেতন নাগরিক সমাজ’ এর ব্যানারে তৃণমুল পর্যায় স্ব স্ব পেশাজীবী সংগঠন নিজ দায়িত্বে মাশরাফী’র জন্য ভোট ক্যাম্পেইন চালানো, সচেতন নাগরিক সমাজের আহবায়ক ও যুগ্ম আহবায়কবৃন্দ নড়াইল জেলা আওয়ামী লীগের নেতৃস্থানীয় ব্যক্তিবর্গের সাথে সমন্বয় রেখে মাঠপর্যায়ে ভোট ক্যাম্পেইন পরিচালনা করবেন।

এছাড়া ডিজিটাল ক্যাম্পেইনের জন্য ফেইসবুক , ব্যানার, ভিডিও, স্থানীয় চ্যানেলে মাশরাফীর জীবন, বিভিন্ন ক্ষেত্রে অবদানের চিত্র তুলে ধরে প্রচারণা করা; সকল সরকারি বেসরকারি প্রাথমিক, মাধ্যমিক, মাদ্রাসা, কলেজ শিক্ষক সমাজ স্ব স্ব প্রতিষ্ঠানে, অভিভাবক সভা, মা সমাবেশ ও শিক্ষার্থীদের বাড়ি বাড়ি গিয়ে মাশরাফীর পরিকল্পনা ও তার বক্তব্য তুলে ধরে ভোটপ্রার্থনা করা; এ নির্বাচনী প্রচারণায় নতুন ভোটারদের যুক্ত করা।

নড়াইল জেলার ইজিবাইক সমিতি রফিকুল ইসলাম সভায় ঘোষণা দেন, নড়াইলে ৫ হাজার ইজিবাইক রয়েছে। আমরা মাশরাফীর জন্য ১৮ ডিসেম্বর থেকে নিয়মিত ভাড়া থেকে যাত্রি প্রতি ৩টাকা কম হবে। সচেতন নাগরিক সমাজের সকল শ্রেণি-পেশার প্রতিনিধিদের নিয়ে মাশরাফী’র উপস্থিতিতে একটি সমাবেশ করা।

এ সময় বক্তব্য রাখেন, জেলা আইনজীবী সমিতির সভাপতি ও সাবেক সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান এ্যাডভোকেট গোলাম নবী, লোহাগড়া উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক সহকারী কমান্ডার বীর মুক্তিযোদ্ধা এ্যাডভোকেট শরীফ মাহাবুবুল করিম, জেলা মাধ্যমিক শিক্ষক সমিতির সভাপতি ফকির ওয়াহিদুজ্জামান ঠান্ডু, ব্যবসায়ী মো: রেজাউল আলম, বিশিষ্ট ব্যবসায়ী তোফায়েল আহম্মদ, জেলা ক্লিনিক এন্ড ডায়গোনেষ্ট্রিক সমিতির সভাপতি মো: তরিকুর ইসলাম প্রমুখ।









Leave a reply