মনোনয়নপত্র জমা না নেয়ার অভিযোগ: ৬ রিটার্নিং কর্মকর্তাকে ইসির চিঠি

|

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে মনোনয়নপত্র জমা না নেয়ার অভিযোগে ছয় রিটার্নিং কর্মকর্তার কাছে প্রতিবেদন চেয়ে চিঠি দিয়েছে নির্বাচন কমিশন (ইসি)। তারা হলেন- ঢাকার বিভাগীয় কমিশনার এবং ব্রাহ্মণবাড়িয়া, নরসিংদী, রংপুর, সাতক্ষীরা ও টাঙ্গাইলের জেলা প্রশাসক (ডিসি)। তারা সবাই এ নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা।

পৃথক সাতজনের আবেদনের পরিপ্রেক্ষিতে ইসি তাদের প্রতিবেদন দিতে বলেছে। এর জবাবে সংশ্লিষ্ট রিটার্নিং কর্মকর্তারা জানিয়েছেন, প্রার্থীদের অনেকেই নির্ধারিত সময়ের পরে জমা দিতে গেছেন। আবার কেউ কেউ জমা দিতে না গিয়ে অভিযোগ করেছেন। ইসি সূত্রে এ তথ্য জানা গেছে।

ব্রাহ্মণবাড়িয়া-৩ আসনের স্বতন্ত্র প্রার্থী হতে চেয়েছিলেন মোহাম্মদ কাজী জাহাঙ্গীর। তার অভিযোগ, মনোনয়নপত্র দাখিলের শেষ দিন ২৮ নভেম্বর বিকাল ৪টা ৪০ মিনিটে তিনি রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ে গেলেও তার মনোনয়নপত্র গ্রহণ করা হয়নি। বিষয়টি জানিয়ে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কেএম নুরুল হুদা বরাবর আবেদন জানান তিনি।

এছাড়া নরসিংদী-৩ আসনের মো. আবদুল লতিফ, রংপুর-৫ আসনের গোলাম রব্বানী, সাতক্ষীরা-৩ আসনের আবু ইউসুফ মো. আবদুল্লাহ, টাঙ্গাইল-৮ আসনে মো. রেজাউল করিম ও ঢাকা-১৬ আসনের মো. সাদাকাত খান ফাক্কু পৃথক চিঠিতে তাদের মনোনয়নপত্র জমা না নেয়ার অভিযোগ করেন।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply