‘রাষ্ট্রপতির আত্মীয়’ দাবি করলে সাবধান থাকার আহ্বান

|

রাষ্ট্রপতি মো. আব্দুল হামিদ ও তাঁর পরিবারের সদস্যদের নাম ব্যবহার করে কেউ অবৈধ সুবিধা নেয়ার চেষ্টা করলে সে বিষয়ে জনসাধারণকে সতর্ক থাকার আহ্বান জানিয়েছে বঙ্গভবন। আজ রোববার রাষ্ট্রপতির কার্যালয় থেকে গণমাধ্যমে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ আহ্বান জানানো হয়।

রাষ্ট্রপতির প্রেস সচিব মো. জয়নাল আবেদীনের স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে বলা হয়, সম্প্রতি কবি নজরুল বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত ভিসি শামসুর রহমান যমুনা টেলিভিশনের প্রতিবেদকের কাছে নিজেকে রাষ্ট্রপতির আত্মীয় বলে যে পরিচয় দিয়েছেন তা অসত্য।

বিজ্ঞপ্তিতে বলা হয়, “জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়, ত্রিশাল, ময়মনসিংহের ভারপ্রাপ্ত উপাচার্য প্রফেসর শামসুর রহমানের দুর্নীতির বিষয়ে সম্প্রতি যমুনা টেলিভিশনের একটি প্রতিবেদন প্রচারিত হয়েছে। প্রতিবেদনটি রাষ্ট্রপতির কার্যালয়ের দৃষ্টি আকর্ষণ করেছে।
প্রতিবেদনের একাংশে প্রতিবেদক প্রফেসর শামসুর রহমানের প্রসঙ্গে বলেন, “নিজেকে রাষ্ট্রপতির ভাগিনা পরিচয় দেয়া এ শিক্ষকের দাবি অচিরেই নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ হতে যাচ্ছে…”, এবং ভারপ্রাপ্ত উপাচার্য এসময় নিজেকের ‘তাঁর ভাগ্নে’ পরিচয় দিয়েছেন। এখানে উল্লেখ্য, প্রফেসর শামসুর রহমান রাষ্ট্রপতির কোনো আত্মীয় নন। এছাড়া ইদানিং লক্ষ্য করা যাচ্ছে কিছু অসুাধু ব্যক্তি রাষ্ট্রপতি ও তাঁর পরিবারের সদস্যদের নাম ব্যবহার করে অবৈধ সুবিধা নেয়ার অপচেষ্টা করছেন। এসব ক্ষেত্রে কেউ রাষ্ট্রপতির পরিবারের সদস্য পরিচয় দিলে বিষয়টি নিশ্চিত হতে রাষ্ট্রপতির কার্যালয়ের সচিব, টেলিফোন সম্বর: ০২৯৫৬৬২৩৩ বা রাষ্ট্রপতির প্রেস সচিব, টেলিফোন নম্বর: ০২৯৫৬৬৫৯৪ বরাবর যোগাযোগের জন্য অনুরোধ করা হলো।”





সম্পর্কিত আরও পড়ুন







Leave a reply