মনোনয়নপত্র বাতিল: প্রথম দিন আপিল করেছেন ৮২ জন

|

মনোনয়নপত্র বাতিলের বিরুদ্ধে প্রথম দিনে আপিল করেছেন ৮২ জন প্রার্থী। আবেদনকারীদের অভিযোগ, বেশিরভাগ ক্ষেত্রে সামান্য ত্রুটিতে মনোনয়ন বাতিল করেছেন রিটার্নিং কর্মকর্তা। ৬ থেকে ৮ ডিসেম্বর এসব আপিল নিষ্পত্তি করবে নির্বাচন কমিশন। এদিকে, আজ সকালে প্রশিক্ষকদের প্রশিক্ষণ কর্মসূচির শুরুতে নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার বলেন, সুষ্ঠু ভোটের স্বার্থে প্রয়োজনে কঠোর সিদ্ধান্ত নিতে হবে কর্মকর্তাদের।

ঋণ খেলাপী, বিল খেলাপী, সাক্ষর না থাকা, দণ্ডসহ নানা কারণে মনোনয়ন বাতিল হয়েছে প্রায় আটশো জনের। এর মধ্যে বড় অংশই সংরক্ষিত আসনের। বাদ পড়েছেন বিএনপি’র হেভিওয়েট প্রার্থীদের কয়েকজন। বেশিরভাগের অভিযোগ, বিবেচনার সুযোগ থাকলেও প্রার্থীতা বাতিল করা হয়েছে সামান্য কারণে।

মনোনয়ন দাখিলের কয়েকদিন আগে কমিশন জানিয়েছিল, জাতীয় নির্বাচনে প্রার্থী হতে পদত্যাগ করতে হবে স্থানীয় সরকার প্রতিনিধির পদ থেকে। শেষ সময়ে আদেশ মানতে গিয়ে বিপাকে পড়েছেন সদ্য বিদায়ী পৌর মেয়র ও উপজেলা চেয়ারম্যানদের কেউ কেউ।

এদিকে, সকালে প্রশিক্ষকদের প্রশিক্ষণ কর্মসূচিতে নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার বলেন, ভোটে বিতর্কিত হতে চান না তারা। শান্তিপূর্ণ ভোটের স্বার্থে প্রয়োজনে কঠোর হতে কর্মকর্তাদের নির্দেশ দেন তিনি। উৎসবমুখর ভোটের পরিবেশ বজায় রাখতে কর্মকর্তাদের সর্বদা সজাগ থাকার পরামর্শ কমিশনের।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply