গোপালগঞ্জে বিএনপির প্রার্থীসহ ৩ প্রার্থীর মনোনয়ন বাতিল, ১৬ জন বৈধ

|

গোপালগঞ্জ প্রতিনিধি

গোপালগঞ্জের তিনটি আসনের মনোনয়ন পত্র যাচাই বাছাই সম্পন্ন হয়েছে। গোপালগঞ্জ-০৩ আসনে বিএনপির প্রার্থী এস এম জিলানীসহ ৩ প্রার্থীর মনোনয়ন বাতিল হয়েছে। আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনাসহ ১৬ জন প্রার্থীর মনোনয়নপত্র বৈধ।

আজ রোববার জেলা রিটার্নিং অফিসার ও জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এই যাচাই বাছাই অনুষ্ঠিত হয়। এ সময় জেলা রিটার্নিং অফিসার মোহাম্মদ মোখলেসুর রহমান সরকার ও কেন্দ্রীয় আওয়ামী লীগের ধর্ম বিষয়ক সম্পাদক শেখ মোহাম্মদ আব্দুল্লাহ, বিএনপির প্রার্থী সেলিমুজ্জামান সেলিম, এফ,ই শরফুজ্জামান জাহাঙ্গির, সিরাজুল ইসলাম সিরাজসহ অন্যপ্রার্থী ও তাদের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

গোপালগঞ্জ-০১ আসনে ৭ জন প্রার্থীর মধ্যে স্বতন্ত্র প্রার্থী সামছুল আলম খান চৌধুরীর মনোনয়ন বাতিল হয়েছে। দাখিল করা ভোটারদের স্বাক্ষর ঠিক না থাকায় তার মনোনয়ন বাতিল করা হয়। গোপালগঞ্জ-০২ আসনে ৫ জন প্রার্থীর সবারই মনোনয়নপত্র বৈধ হয়েছে।

অন্যদিকে, গোপালগঞ্জ-০৩ আসনে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনাসহ ৫জন প্রার্থীর মনোনয়ন পত্র বৈধ হয়েছে।বাতিল হয়েছে বিএনপির প্রার্থী এস এম জিলানী ও জাতীয় পার্টির এ জেড এম অপু শেখের মনোনয়ন পত্র।যথাযথ কাগজপত্র ও স্বাক্ষর না থাকায় বাতিলদের মনোনয়ন পত্র বাতিল করা হয়।

গোপালগঞ্জ জেলার তিনটি সংসদীয় আসনে ১৯জন প্রার্থী তাদের মনোনয়ন পত্র দাখিল করেছিলেন। এরমধ্যে আওয়ামী লীগের ৩ জন, বিএনপির ৬ জন, ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর ৩ জন, জাতীয় পার্টির ২ জন, বাসদের ১ জন, এলডিপির ১ জন এবং স্বতন্ত্র প্রার্থী ৩ জন।

 


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply