নওগাঁর ৬ টি আসনে ৯ টি মনোনয়নপত্র বাতিল

|

নিজস্ব প্রতিবেদক, নওগাঁ.

দশম জাতীয় সংসদ নির্বাচনের মনোনয়নপত্র যাচাই বাছাইকালে নওগাঁর ৬ টি আসনের ৯ টি মনোনয়নপত্র বাতিল করেছে জেলা রিটানিং কর্মকর্তা।

রোববার সকাল সাড়ে ১০ টা থেকে মনোনয়ন পত্র যাচাই বাছাই শুরু করা হয়। শেষ হয় বেলা ২ টায়।

মনোনয়ন পত্র যাচাই বাছাইকালে নওগাঁ-৫ আসনের বিএনপি প্রার্থী নজমুল হক সনির মনোনয়ন বাতিল করা হয়। তিনি নওগাঁ পৌরসভার বর্তমান মেয়র। মেয়র পদ থেকে পদত্যাগ না করে মনোনয়ন দাখিল করায় তার মনোনয়নটি বাতিল করা হয়।

এছাড়া নওগাঁ-১ আসনের এলডিপি প্রার্থী আবুহেনা মোস্তফা কামাল, নওগাঁ-২ আসনের স্বতন্ত্র প্রার্থী ইঞ্জিনিয়ার আখতারুল আলম, বিকল্পধারার আব্দুর রউফ মান্নান, স্বতন্ত্র প্রার্থী মতিবুল আলমের মনোনয়ন বাতিল করা হয়েছে। নওগাঁ-৪ আসনের স্বতন্ত্র প্রার্থী আব্দুর রাকিব, স্বতন্ত্র প্রার্থী আফজাল হোসেন, নওগাঁ-৫ আসনের জাতীয় পার্টির প্রার্থী ইফতেখারুল ইসলাম বকুল ও নওগাঁ-৬ আসনের স্বতন্ত্র প্রার্থী আনোয়ার হোসেন হেলালের মনোনয়ন বাতিল করা হয়েছে।

যাচাই বাছাইকালে নওগাঁ-৫ আসনের জাসদের প্রার্থী আজাদ হোসেন মুরাদের মনোনয়ন পত্র স্থগিত করা হয়েছে। এছাড়া নওগাঁ-৪ আসনের স্বতন্ত্র প্রার্থী আব্দুল বাকি তার মনোনয়ন পত্রটি প্রত্যাহার করার আবেদন করেছেন।

জেলা রিটানিং কর্মকর্তা ও নওগাঁর জেলা প্রশাসক মো: মিজানুর রহমান জানান, যাচাই বাছাইকালে মনোনয়ন পত্রে ভুল ও অসম্পূর্ণ পাওয়ায় সেগুলো বাতিল করা হয়। যাচাই বাছাইকালে প্রার্থী ও তাদের প্রস্তাবক সমর্থকরা উপস্থিত ছিলেন।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ নিতে নওগাঁর ৬ টি আসন থেকে মোট ৪৮ জন প্রার্থী মনোনয়ন দাখিল করেছিলেন।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply