গাইবান্ধায় ১৬ জনের মনোনয়নপত্র বাতিল

|

গাইবান্ধা প্রতিনিধি
একাদশ জাতীয় সংসদ নির্বাচনে গাইবান্ধার ৫টি আসনে বিএনপির ২ জন, জাতীয় পার্টির ১ জন, জেএসডির ১ জন ও ১২ জন স্বতন্ত্র প্রার্থীর মনোনয়নপত্র বাতিল করা হয়েছে।

রবিবার (২ ডিসেম্বর) সকাল থেকে বিকেল ৩টা পর্যন্ত গাইবান্ধা জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে যাচাই-বাছাইয়ে ১৬ টি মনোনয়নপত্র বাতিল করা হয়।

জেলা প্রশাসক ও রিটার্নিং অফিসার সেবাষ্টিন রেমা ঋণ খেলাপী, মনোনয়নপত্রে জমা দেওয়া ১ শতাংশ ভোটারের স্বাক্ষরে ত্রুটি ও বিভিন্ন ভুল তথ্যের কারণে ১৬ প্রার্থীর মনোনয়নপত্র বাতিল ঘোষণা করেন।

মনোনয়নপত্র বাছাইয়ের সময় সরকারি বিভিন্ন কর্মকর্তা, সাংবাদিকসহ প্রার্থী ও তাদের সমর্থকরা উপস্থিত ছিলেন।

গাইবান্ধা-১ (সুন্দরগঞ্জ) আসনে মনোনয়নপত্র বাতিল করা ৬ জন হলেন, জেএসডির আবদুর রাজ্জাক সরকার, স্বতন্ত্র জয়নাল আবেদীন সাদা, আবদুর রহমান, এমদাদুল হক, এ বি এম মিজানুর রহমান ও আফরুজা বারী। এ আসন থেকে ১৬ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেন।

গাইবান্ধা-২ (সদর) আসনে তিনজন স্বতন্ত্র প্রার্থীর মনোনয়নপত্র বাতিল হয়েছে। তারা হলেন, এ কে এম রেজাউল কবীর, মকদুবর রহমান সরকার ও ওয়াহিদ মুরাদ। এ আসন থেকে মনোনয়নপত্র দাখিল করেন ১১ জন।

গাইবান্ধা-৩ (সাদুল্লাপুর-পলাশবাড়ী) আসনে পাঁচজনের মনোনয়ন বাতিল হয়েছে। তারা হলেন, বিএনপির রফিকুল ইসলাম, জাতীয় পার্টির মনজুরুল হক, স্বতন্ত্র আমিনুল ইসলাম, আবু জাফর মো. জাহিদ ও তৌফিকুল আমিন মন্ডল। এ আসনে মনোনয়নপত্র দাখিল করেন ১৫ জন।

গাইবান্ধা-৪ (গোবিন্দগঞ্জ) আসনে মনোনয়ন বাতিল হয়েছে স্বতন্ত্র প্রার্থী আবদুর রহিম সরকারের। এ আসনে মনোনয়ন দাখিল করেন ১৩ জন প্রার্থী।

এছাড়া গাইবান্ধা-৫ (ফুলছড়ি-সাঘাটা) আসন থেকে মনোনয়ন বাতিল করা হয়েছে একজনের। তিনি হলেন, বিএনপির নাজেমুল ইসলাম প্রধান। এ আসনে মনোনয়নপত্র দাখিল করেন ৯ জন প্রার্থী।

গত ২৮ নভেম্বর মনোনয়নপত্র দাখিল করার শেষ দিনে ৬৪ জন প্রার্থী ৬৭ টি মনোনয়নপত্র দাখিল করেন।

এ বিষয়ে জেলা রিটানিং কর্মকর্তা ও জেলা প্রশাসক সেবাস্ট্রিন রেমা বলেন, ‘ভোটারের তথ্যে গরমিল, বিভিন্ন মিথ্যা তথ্য ও ঠিকমতো কাগজপত্র জমা না করা ও ব্যাংক থেকে ঋণ খেলাপির কারণে ১৬ জনের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে’।

তিনি আরও বলেন, ‘যাদের মনোনয়নপত্র বা‌তিল হ‌য়ে‌ছে তারা ‌নির্বাচন ক‌মিশ‌নে আপিল কর‌তে পার‌বেন।’


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply