মাদারীপুরে বিএনপিসহ ৭ প্রার্থীর মনোনয়ন বাতিল

|

স্টাফ রিপোর্টার, মাদারীপুর
মনোনয়নপত্রে আয়ের হিসাবে গড়মিলসহ বিভিন্ন অসঙ্গতিপূর্ণ তথ্য দেয়ায় একাদশ জাতীয় সংসদ নির্বাচনে মাদারীপুরে বিএনপি প্রার্থী নাদিরা মিঠু চৌধুরীর মনোনয়নসহ ৪ প্রার্থীর মনোনয়ন বাতিল হয়েছে। রবিবার সকাল থেকে দুপুর পর্যন্ত জেলা রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ে মনোনয়নপত্র যাচাই-বাছাইয়ে তাদের প্রার্থীতা বাতিল করা হয়। এ আসনে বৈধ প্রার্থী হিসেবে আওয়ামী লীগ সংসদীয় পার্টির সাধারণ সম্পাদক নূর-ই আলম চৌধুরী ও বিএনপি প্রার্থী সাজ্জাদ হোসেন সিদ্দিকী লাভলু রয়েছেন। মনোনয়ন যাচাই-বাছাইকালে জেলার ৩ টি আসনের ৭ প্রার্থীর মনোনয়ন বাতিল করা হয়।

মাদারীপুর জেলা রিটার্নিং কর্মকর্তা ওয়াহিদুল ইসলাম জানান, মাদারীপুর ১-(শিবচর) আসনে মনোনয়নপত্রে আয়ের হিসাবে গড়মিল, ভুল ও অসঙ্গতিপূর্ণ তথ্য দেয়ায় বিএনপি মনোনীত প্রার্থী নাদিরা মিঠু চৌধুরী, জাতীয় পার্টি মনোনীত জহিরুল ইসলাম মিন্টু, ইসলামি আন্দোলন বাংলাদেশে’র হাফেজ আবু জাফর ও জাকের পার্টির শাহ নেওয়াজের মনোনয়ন বাতিল করা হয়। এ আসনে বৈধ প্রার্থী হিসেবে আওয়ামী লীগ সংসদীয় পার্টির সাধারণ সম্পাদক নূর-ই আলম চৌধুরী ও বিএনপি প্রার্থী সাজ্জাদ হোসেন সিদ্দিকী লাভলু রয়েছেন।

মাদারীপুর ২ আসনে সমর্থিত ব্যক্তিদের ভুয়া সই-স্বাক্ষর আর মিথ্যা তথ্য দেয়ায় স্বতন্ত্র প্রার্থী আল-আমীন মোল্লা ও এমএ কাদের মোল্লার মনোনয়নপত্র বাতিল করা হয়। এ আসনে বৈধ প্রার্থী হিসেবে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী নৌ পরিবহন মন্ত্রী শাজাহান খান, বিএনপি’র মিল্টন বৈদ্য, জাহান্দার আলী জাহান, ইসলামি আন্দোলন বাংলাদেশের মাওলানা লোকমান হোসেন জাফরী ও জাতীয় পার্টির আসাদুজ্জামান আকন রয়েছেন।

মাদারীপুর ৩ আসনে জাতীয় পার্টি মনোনীত প্রার্থী এমএ খালেক মনোনয়নপত্রে হলফনামা জমা না দেয়ায় তার মনোনয়ন বাতিল করা হয়। এ আসনে বৈধ প্রার্থী হিসেবে আওয়ামী লীগ মনোনীত প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী ও আওয়ামী লীগের কেন্দ্রীয় দপ্তর সম্পাদক ড. আব্দুস সোবাহান গোলাপ, বিএনপি’র কেন্দ্রীয় নেতা আনিচুর রহমান খোকন তালুকদার, ইসলামি আন্দোলন বাংলাদেশের অধ্যাপক সৈয়দ বেলায়েত হোসেন রয়েছেন।

মাদারীপুর-১ আসনে ৬ জন প্রার্থী মনোনয়ন দাখিল করেছিলেন। তার মধ্যে ৪ জন প্রার্থীর মনোনয়ন বাতিল করা হয়েছে। মাদারীপুর-২ আসনে ৭ জন প্রার্থী মনোনয়ন দাখিল করেছিলেন। তার মধ্যে ২ জন প্রার্থীর মনোনয়ন বাতিল করা হয়েছে। আর মাদারীপুর-৩ আসনে ৪ জন প্রার্থী মনোনয়ন দাখিল করেছিলেন। তার মধ্যে ১ প্রার্থীর মনোনয়ন দাখিল করা হয়েছে। সারা জেলায় মোট ১৭ প্রার্থী মনোনয়ন দাখিল করেছিলেন। তার মধ্যে ৭ প্রার্থীর মনোনয়ন বাতিল করা হয়েছে। বাদ পড়া এসব প্রার্থীরা আগামী তিন দিনের মধ্যে নির্বাচন কমিশনে আপীল করতে পারবেন বলে জেলা রিটার্নিং কর্মকর্তা ওয়াহিদুল ইসলাম জানান।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply