দক্ষিণ আফ্রিকাকে ২৭৯ রানের টার্গেট

|

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ৩ ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডেতে দক্ষিণ আফ্রিকাকে ২৭৯ রানের টার্গেট দিয়েছে বাংলাদেশ। টস জিতে প্রথমে ব্যাট করে ২৭৮ রান তুলেন টাইগাররা। মুশফিকুর রহিমের অপরাজিত ১১০ রানের ইনিংসে ভর করে স্বাগতিকদের সামনে চ্যালেঞ্জিং টার্গেট ছুঁড়ে দিতে সক্ষম হয়েছে সফরকারীরা।

ব্যাটসম্যানদের মধ্যে অন্য কেউ উল্লেখ করার মতো ইনিংস খেলতে পারেননি। ওপেনিং জুটিতে ৪৩ রান তোলার পর ব্যক্তিগত ২১ রানে আউট হন লিটন দাস। ইমরুল কায়েস কিছুক্ষণ ক্রিজে থাকলেও ব্যক্তিগত ৩১ রানে তিনিও প্যাভিলিয়নে ফেরেন।

এরপর সাকিব-মুশফিক অর্ধশত রানের জুটি খেলে ইনিংসের ভিত্তি মোটামুটি গড়ে দেন। নিজে ২৯ রান তুলে আমলার হাতে ক্যাচ দিয়ে বিদায় নেন সাকিব। আজ বড় ইনিংস খেলতে না পারলেও ওয়ানডে ক্যারিয়ারে দ্রুততম ৫ হাজার ও ২০০ উইকেটের মালিক হন বিশ্বসেরা এই অলরাউন্ডার।

ইনজুরির কারণে খেলতে পারছেন না দলের সেরা ওপেনার তামিম ইকবাল। বাজে ফর্মের কারণে এই ম্যাচে বাদ পড়েছেন সৌম্য সরকার। অনুশীলনের সময় পায়ে গোড়ালির ইনজুরিতে পড়েন কাটার মাস্টার মোস্তাফিজুর রহমানও। টি-টোয়েন্টির পর এবার ওয়ানডে অভিষেক হয়েছে তরুণ পেস বোলিং অলরাউন্ডার মোহাম্মদ সাইফউদ্দিনের। অন্যদিকে, দক্ষিণ আফ্রিকা দলে অভিষেক হয়েছে পেসার ড্যান প্যাটারসনের।

যমুনা অনলাইন: টিএফ


সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply