মওলানা ভাসানী বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত

|

টাঙ্গাইল প্রতিনিধি
মওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ২০১৮-১৯ শিক্ষাবর্ষের প্রথমবর্ষ প্রথম সেমিস্টারের বিএসসি (ইঞ্জিনিয়ারিং), বিবিএ, বি.ফার্ম এবং বিএসসি (অনার্স) কোর্সের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে।
শুক্রবার সকাল ১১ টা হতে ১২ টা পর্যন্ত ক ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হয়। বিকেল সাড়ে ৩ টা হতে সাড়ে ৪ টা পর্যন্ত খ ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হবে। পরীক্ষা চলাকালে বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. আলাউদ্দিন, বিশ্ববিদ্যালয়ের রেজিস্টার ড. মো. তৌহিদুল ইসলাম, ডিন ড. মো. শাহিন উদ্দিন পরীক্ষা হল পরিদর্শন করেন।
বিশ্ববিদ্যালয় সূত্রে জানা যায়, চারটি ইউনিটের ১৫ টি বিভাগে ৮ শত ১৫ টি আসনের জন্য মোট পরীক্ষার্থী ৪৮ হাজার ৭ শ ১৯ জন। এমসিকিউ পদ্ধতিতে ৩০ নভেম্বর সকালে ‘এ’ ইউনিট মোট ১৭ টি কেন্দ্রে ও বিকালে ‘বি’ ইউনিট মোট ২৫ টি কেন্দ্রে এবং ১ ডিসেম্বর সকালে ‘সি’ ইউনিট মোট ১১ টি কেন্দ্রে ও বিকালে ‘ডি’ ইউনিট মোট ৮ টি কেন্দ্রে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে। পরীক্ষার সময় পরীক্ষার্থীকে প্রবেশপত্রের দুই কপি রঙ্গিন ফটোকপি ও এইচএসসি/ সমমানের মূল রেজিস্ট্রেশন কার্ড সঙ্গে আনতে হবে।
এবার প্রতি আসনে ৬০ জন শিক্ষার্থী প্রতিদ্বন্ধিতা করবে বলে বিশ্ববিদ্যালয় সূত্রে জানা গেছে। ‘এ’ ইউনিটে তিনটি বিভাগে ১ শত ৭০ টি আসনের জন্য ১৪ হাজার ২ শত ৮ জন, ‘বি’ ইউনিটের ছয়টি বিভাগে ২ শত ৯৫ টি আসনের জন্য ২০ হাজার ৩ শত ৪৯ জন, ‘সি’ ইউনিটের চারটি বিভাগে ২ শত ৩০ টি আসনের জন্য ৮ হাজার ৯ শত ৯৩ জন এবং ‘ডি’ ইউনিটের দুটি বিভাগে ১ শত ২০টি আসনের জন্য ৫ হাজার ১ শত ৬৯ জন শিক্ষার্থী আবেদন করেছে।
বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ আলাউদ্দিন বলেন, ভর্তি পরীক্ষাকে কেন্দ্র করে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। ভর্তি পরীক্ষায় জালিয়াতিসহ যেকোন ধরনের অনাকাঙ্খিত ঘটনা এড়াতে আইনশৃঙ্খলা বাহিনী ও বিশ্ববিদ্যালয় প্রশাসন সর্তক রয়েছে।

সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply