ভোটারদের জুতা পালিশ করে দিচ্ছেন প্রার্থী!

|

ভারতের বিধানসভা নির্বাচনকে কেন্দ্র করে রাজনৈতিক দলের প্রার্থীরা ভোটারদের মনোরঞ্জনের চেষ্টা করছেন। ভোট পাওয়ার জন্য সব কিছুই করছেন প্রার্থীরা। ঘরে ঘরে গিয়ে উপহার বিলি করছেন অনেকে। সব প্রার্থীকে টেক্কা দিচ্ছেন মধ্যপ্রদেশের রাষ্ট্রীয় আমজন পার্টির শরদ সিং কুমার।

তার নির্বাচনী প্রতীক জুতা। সে কারণেই ভোটারদের জুতা পলিশ করে দেয়ার কাজে নেমেছেন তিনি। এক ভোটারের জুতা পলিশ করছেন শরদ, এমন একটি ছবি সম্প্রতি ভাইরাল হয়েছে। খবর এনডিটিভির।

মধ্যপ্রদেশের নির্বাচন উপলক্ষে বেশ কয়েকজন ভোটারের জুতা পলিশ করে দিয়েছেন তিনি।

এ সম্পর্কে তিনি বলেন, নিজের প্রতীকের এমন ব্যবহার করে জিততে চাই। নির্বাচনের প্রতীকের তালিকায় ছিল জুতা। কিন্তু কেউ তা নেননি। এখন জুতাই ভাগ্য ফেরাবে বলে বিশ্বাস করেন তিনি। তেলেঙ্গানার কোরুতলার স্বতন্ত্র প্রার্থী আকুলা হনুমন্থও কম যান না। তিনি দ্বারে দ্বারে চটি বিলাচ্ছেন। তিনি বলছেন, প্রতিশ্র“তি রাখতে না পারলে ওই চটি দিয়েই যেন লোকজন তাকে মারতে পারেন।

এদিকে, ‘ভোট দিন, বাইক জিতুন’ স্লোগানে ভোটার টানতে অভিনব অফার দিচ্ছে তেলেঙ্গানার নির্বাচন কমিশন (ইসি)। ভোটারদের ভোট কেন্দ্রে টানতে এমন অভিনব কৌশল হাতে নিয়েছে তেলেঙ্গানার সিদ্দিপেট জেলার ইসি। ভোট কেন্দ্রে উপস্থিত হয়ে নিজের পছন্দের প্রার্থী বা দলকে দিলেই হবে।

জেলার চারটি কেন্দ্রের প্রত্যেক ভোটারই এ সুযোগ পাবেন। ভোটারদের নিয়ে লটারির আয়োজন করা হবে। জেলা প্রশাসন জানিয়েছে, ভোটের দিন কেন্দ্রে কুপন দেয়া হবে। ভোট শেষে হবে ড্র। পুরুষ ও নারীদের জন্য থাকবে আলাদা কুপন। পুরুষ বিজয়ী পাবেন একটি মোটরসাইকেল।

নারী বিজয়ী পাবেন একটি স্কুটি। এছাড়াও দুই গ্রুপেই পাঁচজন করে পাবেন একটি করে স্মার্টফোন।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply