‘বেগম জিয়া যেসব অপরাধ করেছেন সেগুলো রাজনীতির সাথে সম্পৃক্ত নয়’

|

আওয়ামী লীগের উপ দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া বলেন, বেগম জিয়া যে সমস্ত অপরাধ করেছেন সেগুলো রাজনীতির সাথে সম্পৃক্ত নয়। তিনি দুর্নীতি করেছেন, ক্ষমতার অপব্যবহার করেছেন। এজন্য তিনি প্রচলিত আইনে সাজা ভোগ করছেন। তিনি নির্বাচনে অংশ নিতে পারবেন কিনা সেটি রির্টানিং কর্মকর্তা ও আদালত বলতে পারবেন।

আজ সন্ধ্যা ৬টয় যমুনা টেলিভিশনে প্রচারিত টকশো ‘রাজনীতি’তে অংশ নিয়ে এসব কথা বলেন তিনি। টকশোটির সঞ্চালনা করেন রোকসানা আনজুমান নিকোল।

এসময় তিনি এক প্রশ্নের জবাবে বলেন, মির্জা ফখরুল একটা রাজনৈতিক দলের নেতা। তার আবেগের প্রতি সম্মান জানাই। তিনি সংশয় প্রকাশ করেছেন তার দলের নেতাকে নিয়ে। নির্বাচনে তিনি অংশ নিতে পারবেন কিনা এটা নিশ্চিত নয়। বর্তমানে তিনি কারাগারে রয়েছেন।

আওয়ামী লীগের এই নেতা বলেন, যার জন্য মির্জা ফখরুল কাঁদলেন সেটি কিভাবে হয়েছে। বেগম জিয়া দণ্ডিত হয়ে সাজা ভোগ করছেন। এই মামলাগুলোর সাজা হয়েছে ১০-১৫ বছর পরে। এই মামলাগুলোতে তারা কালক্ষেপন না করে নিয়মিতভাবে হাজিরা দিয়ে শুনানিতে অংশ নিলে ২/৩ বছরের মধ্যে আদালত রায় দিতে পারতেন। এই সময়ের মধ্যে তারা উচ্চ আদালতে যেতে পারতেন। তিনি উচ্চ আদালত থেকে মুক্তিও পেতে পারতেন। তাহলে এই অনিশ্চয়তা নাও থাকতে পারতো।

বিপ্লব বড়ুয়া আরো বলেন, আমাদের জেল কোডে আছে দুর্নীতির দায়ে সাজা প্রাপ্ত কেউ ডিভিশন পাবেন না। আমি দায়িত্ব নিয়ে বলছি। শুধু তাই নয়। তার সাথে একজন নিরপরাধ ফাতেমাও কারাগারে রয়েছেন। তিনি বাংলাদেশের কোথাও কোনো অপরাধ করেননি। কোনো মামলার আসামি নন। এই ধরনের অপরাধ সংগঠিত হচ্ছে।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply