বিএনপির আনুষ্ঠানিক মনোনয়ন চিঠি বিতরণ শুরু

|

দলীয় মনোনয়নপ্রাপ্তদের চিঠি আনুষ্ঠানিকভাবে বিতরণ শুরু করেছে বিএনপি। বগুড়া ৬ ও ৭ আসনে দলের চেয়ারপারসন খালেদা জিয়ার জন্য চিঠি হস্তান্তরের মধ্য দিয়ে এ আনুষ্ঠানিকতা শুরু করেন মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বিকেল তিনটার পর গুলশানে চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে দু’টি চিঠি হস্তান্তর করা হয়। চিঠি গ্রহণ করেন বগুড়া জেলা বিএনপির সভাপতি ভিপি সাইফুল ইসলাম।

এর আগে সংক্ষিপ্ত বক্তব্য দেয়ার সময় আবেগ আপ্লুত হয়ে পড়েন মির্জা ফখরুল। তিনি বলেন, দেশে সুষ্ঠু নির্বাচনের কোন পরিবেশ নেই। বিরোধী দলের কর্মীদের বিরুদ্ধে একের পর এক মামলা দেয়া হচ্ছে, গ্রেফতার করা হচ্ছে। অথচ প্রধান নির্বাচন কমিশনার বলছেন, প্রশাসন তাদের নির্দেশেই চলছে। সিইসি’র ভাগ্নে আওয়ামী লীগের প্রার্থী হওয়ার চিঠি পাওয়ার সমালোচনা করে ফখরুল।

তিনি আরও বলেন, সুষ্ঠু ভোটের কোন লক্ষণ নেই। তবুও ৭ দফা আদায়ে আন্দোলনের অংশ হিসেবেই নির্বাচনে থাকছে ঐক্যফ্রন্ট। তারা আশা করেন আন্দোলনের মাধ্যমেই নিশ্চিত হবে জনগণের বিজয়।

এদিকে আজ বিকাল ৪ টায় বরিশাল, সন্ধ্যা ৬টায় রংপুর ও রাত ৮টা প্রদান করা হবে রাজশাহী বিভাগের প্রার্থীদের চূড়ান্তু চিঠি বিতরণ করা হবে।

বিএনপি চেয়ারপারসনের গুলশান অফিসে সম্ভাব্য প্রার্থী ও প্রতিনিধিরা আসছেন।

জানা গেছে, শুধুমাত্র শতভাগ নিশ্চিত প্রার্থীদেরই মনোনয়নের জন্য মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের সই করা চিঠি দেয়া হচ্ছে। চিঠিতে প্রার্থীর আসন নম্বর, নাম, ভোটার নম্বরের মতো গুরুত্বপূর্ণ তথ্যগুলো থাকছে। একদিকে ২০ দলীয় জোট, অন্যদিকে ঐক্যফ্রন্টের কারণে আসন বণ্টনে জটিল সমীকরণের মধ্য দিয়ে যেতে হচ্ছে বিএনপিকে।





সম্পর্কিত আরও পড়ুন







Leave a reply