গাইবান্ধার ৩টি আসনে মনোনয়ন পেলেন বর্তমান এমপিরা

|

গাইবান্ধা প্রতিনিধি :
জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে অবশেষে গাইবান্ধার পাঁচটি সংসদীয় আসনের তিনটিতে আ.লীগের বর্তমান এমপিরা মনোনয়ন পেয়েছেন। এছাড়া একটি আসনে বর্তমান এমপি বাদ পড়ে মনোনয়ন পেয়েছেন সাবেক সংসদ সদস্য।

এছাড়া গাইবান্ধা-১ (সুন্দরগঞ্জ) আসনটি বর্তমানে জাতীয় পার্টির দখলে রয়েছে। এ কারণে আসনটিতে আ.লীগের কোন প্রার্থীর নাম ঘোষণা করা হয়নি। তবে জোটগত সিদ্ধান্তে আসনটি জাতীয় পার্টিকে ছেড়ে দেয়া হতে পারে বলে শোনা যাচ্ছে।

গাইবান্ধা-২ (সদর) আসনে মনোনয়ন পেয়েছেন বর্তমান এমপি, জাতীয় সংসদের হুইপ মাহাবুব আরা বেগম গিণি। গাইবান্ধা-৩ (সাদুল্যাপুর-পলাশবাড়ী) আসনে মনোনয়ন পেয়েছেন বর্তমান এমপি ও সাদুল্যাপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি ডা. মো. ইউনুস আলী সরকার। এছাড়া গাইবান্ধা-৫ (ফুলছড়ি-সাঘাটা) আসনে মনোনয়ন পেয়েছেন বর্তমান এমপি ও জাতীয় সংসদের ডেপুটি স্পিকার এ্যাড. ফজলে রাব্বী চৌধুরী।

অপরদিকে, গাইবান্ধা-৪ (গোবিন্দগঞ্জ) আসনের বর্তমান এমপি অধ্যক্ষ আবুল কালাম আজাদকে মনোনয়ন দেয়া হয়নি। এ আসনে মনোনয়ন পেয়েছেন সাবেক সংসদ সদস্য প্রকৌশলী মনোয়ার হোসেন চৌধুরী। তিনি দশম জাতীয় সংসদ নির্বাচনেও দলের মনোনয়ন পেয়েছিলেন। কিন্তু স্বতন্ত্র হয়ে অধ্যক্ষ আবুল কালাম আজাদ প্রতিদ্বন্দিতা করায় পরাজিত হন মনোয়ার হোসেন চৌধুরী।

তবে এবিষয়ে গোবিন্দগঞ্জ পৌরসভার মেয়র ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আতাউর রহমান সরকার বলেন, ‘তিনিসহ এ আসনের জন্য দলীয় মনোনয়ন প্রত্যাশী ছিল নয়জন। কিন্তু গতবারের দলীয় প্রার্থী মনোয়ার হোসেন চৌধুরীকে এবারও মনোনয়ন দেয়ায় আমাদের মধ্যে কোন অনৈক্য নেই। দলের সিদ্ধান্ত মেনে নৌকা মার্কার প্রার্থীকে জয়ী করার জন্য দলের সবাই ঐক্যবদ্ধ আছে।

দুপুর থেকে মনোনয়ন নিশ্চিতের খবর ছড়িয়ে পড়ে। এসময় স্থানীয় আওয়ামীলীগ ও অঙ্গসংগঠনের নেতাকর্মী ছাড়াও কর্মীসমর্থকরা আনন্দ-উল্লাসে মেতে উঠেন। একে অপরকে মিষ্টি মুখ করান। এছাড়া মনোনয়ন দেয়ার সঠিক সিদ্ধান্ত গ্রহণে প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা এবং কেন্দ্রীয় আওয়ামী লীগ নেতাদের শুভেচ্ছা জানান নেতাকর্মীরা।









Leave a reply