নানকের নাম নেই, মনোনয়ন পেলেন সাদেক

|

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নৌকা প্রতীকে মনোনয়নপ্রত্যাশীদের চিঠি দেয়া শুরু করেছে আওয়ামী লীগ। আজ রোববার সকাল ১০টার দিকে রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয় থেকে এ চিঠি দেওয়া শুরু হয়। যারা নির্বাচনের টিকিট পেয়েছেন, তাদেরই এ চিঠি দেয়া হচ্ছে।

এবার বেশ কিছু আসনে নতুন মুখকে বেছে নিয়েছে আওয়ামী লীগ। বেশ কিছু আসনে হেভিওয়েট নেতারাও বাদ পড়েছেন। এদের মধ্যে রয়েছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক অ্যাডভোকেট জাহাঙ্গীর কবির নানক। তিনি ঢাকা-১৩ আসনে দলীয় মনোনয়নপ্রত্যাশী ছিলেন। যদিও দলের পক্ষ থেকে বলা হয়েছে আজকের মনোনয়নের চিঠি-ই চুড়ান্ত নয়। আগামীকাল আনুষ্ঠানিকভাবে নাম ঘোষণা করা হবে।

এই আসনে এবার নতুন মুখ হিসেবে সাদেক খানকে মনোনয়ন দেয়া হয়েছে। সাদেক খান ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক। ওই আসনের বর্তমান সংসদ সদস্য জাহাঙ্গীর কবির নানক। আওয়ামী লীগের এই প্রভাবশালী নেতা টানা দুইবারের এমপি ঢাকা-১৩ আসনের।

ছাত্রলীগের রাজনীতি দিয়ে জাহাঙ্গীর কবির নানকের উত্থান। তিনি ছাত্রলীগের সাধারণ সম্পাদক ছিলেন। পরে যুবলীগের সভাপতির দায়িত্ব পালন করেন বরিশালে জন্মগ্রহণ করা এ নেতা। ২০০৮ সালের নির্বাচনে জয়ী হয়ে নানক স্থানীয় সরকার প্রতিমন্ত্রীর দায়িত্ব পান।

মোহাম্মদপুর-আদাবর নিয়ে গঠিত ঢাকা-১৩ আসনটি বেশ গুরুত্বপূর্ণ।এই আসনে স্থানীয় কাউকে মনোনয়ন দেয়ার কথা বলে আসছিল স্থানীয় নেতারা।









Leave a reply