ফরিদপুরে ওয়েলকাম পার্টির ৩ সদস্য আটক

|

ফরিদপুর প্রতিনিধি
ফরিদপুর শহরের চরকমলাপুর এলাকার একটি ছাত্রাবাস থেকে ওয়েলকাম পার্টির (মোবাইল ও বিকাশ প্রতারক) ৩ সদস্যকে আটক করেছে জেলা গোয়েন্দা পুলিশ। সোমবার দিবাগত রাতে গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে তাদের আটক করা হয়।

আটক ৩ জন হলো, ফরিদপুরের ভাঙ্গা উপজেলার ব্রাহ্মণপাড়া গ্রামের গৌরাঙ্গ মন্ডলের ছেলে অখিল মন্ডল (২৮), পাগলা মন্ডলের ছেলে রাধু মন্ডল(২৫) ও হরিপদ মন্ডলের ছেলে সুজন মন্ডল(২৬)।

ফরিদপুরের পুলিশ সুপার মো. জাকির হোসেন খান জানান, আটক কৃতরা সংঘবদ্ধ মোবাইল ও বিকাশ প্রতারক চক্রের সক্রিয় সদস্য। এরা বিভিন্ন সময়ে সাধারণ মানুষের সাথে প্রতারণা করে অর্থ হাতিয়ে নেয় চক্রটি। চক্রটি সাধারণত ওয়েলকাম পার্টি নামে পরিচিত। দীর্ঘদিন যাবত এই চক্রটিকে আটক করতে আইন শৃঙ্খলা বাহিনীর বেশ কয়েকটি ইউনিট কাজ করছে। বিভিন্ন সময়ে এদের আটক করা হলেও জামিনে বের হয়ে আবার তারা একই কাজে যুক্ত হয়। এই প্রতারণা করতে তারা বিশেষ ধরনের একটি সফটওয়ার ব্যবহার করে, যার মাধ্যমে সহজেই যেকোন নম্বর ক্লোন করা যায়। বিভিন্ন সময়ে এরা সরকারি কর্মকর্তা ও জনপ্রতিনিধিদের নম্বর ক্লোন করেও সাধারণ মানুষের সাথে প্রতারণা করেছে।

জেলা গোয়েন্দা পুলিশের অফিসার ইনচার্জ মো. রাকিবুল ইসলাম জানান, এই প্রতারক চক্রটি ফরিদপুরের ভাঙ্গা উপজেলা থেকে মোবাইল ফোন ও বিশেষ সফটওয়ার এর মাধ্যমে বিভিন্ন উপায়ে সাধারণ মানুষের সাথে প্রতারণা করে টাকা হাতিয়ে নেয়। অভিযোগ পেয়ে বিষয়টি নিয়ে তদন্তে নামে জেলা গোয়েন্দা পুলিশ। গত রাতে গোপন সংবাদের ভিত্তিতে শহরের চরকমলাপুর এলাকার নুরজাহান ভিলা নামে একটি বাড়িতে ভাড়া দেয়া ছাত্রাবাস থেকে এই ৩ জনকে আটক করা হয়। এদের কাছ থেকে ১৩৫ টি বিভিন্ন অপারেটর এর সিমকার্ড ও ৬ টি মোবাইল ফোন জব্দ করা হয়েছে।

আটককৃতদের বিরুদ্ধে জেলা গোয়েন্দা পুলিশের পক্ষ থেকে মামলা দায়ের করা হয়েছে।









Leave a reply