ঢাবির ‘ঘ’ ইউনিটের পুন:পরীক্ষার ফল প্রকাশে ভিন্নতা

|

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ‘ঘ’ ইউনিটের পুন:পরীক্ষার ফল প্রকাশে ভিন্ন পন্থা অবলম্বন করেছে কর্তৃপক্ষ। প্রতিবারের ন্যায় এবার তারা সংবাদ সম্মেলন করে ফল প্রকাশ করেননি। কেবল নিজস্ব ওয়েবসাইটে ফল প্রকাশ করেন। ফল প্রকাশ উপলক্ষ্যে ভিসি অধ্যাপক ড. আখতারুজ্জামানসহ ভর্তি সংশ্লিষ্টরা সাংবাদিকদের সাথে কথা বলার রেওয়াজ থাকলেও এবার সেটা তারা করেননি।

এদিকে ঘোষিত ফলাফলে পাশ করেছে ৬১.১ শতাংশ। গত শুক্রবার অনুষ্ঠিত এই পরীক্ষায় ১৬ হাজার হাজার ১৮১ জন ভর্তিচ্ছু অংশ নেয়। এর মধ্যে পাস করে ৯ হাজার ৮৮৬ জন। ঘ ইউনিটের অধীনে আসন রয়েছে ১ হাজার ৬১৫টি। এতো সংখ্যক শিক্ষার্থী আগে কোনো ইউনিটেই পাশ করেনি।

পরীক্ষার বিস্তারিত ফলাফল বিশ্ববিদ্যালয়ের admission.eis.du.ac.bd ওয়েবসাইট থেকে জানা যাবে। এছাড়া DU GHA লিখে পরীক্ষার রোল নম্বর দিয়ে নম্বর থেকে ১৬৩২১ এ এসএমএস করেও ফল জানা যাবে।

আগামী ২০ নভেম্বর হতে ২৭ নভেম্বর পর্যন্ত উত্তীর্ণরা নির্ধারিত ওয়েবসাইটে পছন্দের তালিকা পূরণ করতে পারবে। আগামী ৩ ডিসেম্বর বিকেল ৩টায় ওয়েবসাইটে ভর্তির মনোনয়ন দেওয়া হবে এবং সাক্ষাৎকারের তারিখও দেওয়া হবে বলে ডিন অফিস জানিয়েছে।

কোটায় আবেদনকারী উত্তীর্ণ ভর্তিচ্ছুরা কোটার ফরম ২০ নভেম্বর থেকে হতে ২৭ নভেম্বরের মধ্যে সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন অফিস থেকে ফরম সংগ্রহ করে যথাযথভাবে পূরণ করে জমা দিতে হবে।

উল্লেখ্য, গত ১২ অক্টোবর প্রথম দফায় ‘ঘ’ ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হয়। ঘোষণাও করা হয় ফলাফল। সেসময় পরীক্ষার প্রশ্ন ফাঁস হওয়ায় ফল বাতিলের দাবি করে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ও বিভিন্ন সংগঠন। পরে চাপের মুখে ঘোষিত ফল বাতিল করে পুন:পরীক্ষা নেয় কর্তৃপক্ষ।


সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply