ধানের শীষ প্রতীকে নির্বাচন করবেন সাবেক অর্থমন্ত্রী কিবরিয়ার ছেলে

|

আওয়ামী লীগ সরকারের সাবেক অর্থমন্ত্রী শাহ এএমএস কিবরিয়ার ছেলে ড. রেজা কিবরিয়া হবিগঞ্জ-১ আসন থেকে ধানের শীষ প্রতীকে নির্বাচন করবেন। গণফোরাম থেকে তিনি মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। ড. রেজা কিবরিয়ার ধানের শীষে নির্বাচন করাকে কেন্দ্র করে এলাকায় তোলপাড়ের সৃষ্টি হয়েছে। কেননা তারা বাবা এএমএস কিবরিয়া আওয়ামী লীগের রাজনীতির সাথে যুক্ত ছিলেন। ২০০১ সালে তিনি হবিগঞ্জ-৪ আসন থেকে এমপি নির্বাচিত হয়েছিলেন।

তবে এ বিষয়ে ড. রেজা কিবরিয়া বলেন, গণফোরাম থেকে মনোনয়ন নিয়েছি। দল যোগ্য মনে করলে নির্বাচন করবো। আর গণফোরাম যেহেতু নির্বাচনে ধানের শীষ প্রতীক ব্যবহার করবে সেজন্যও আমার প্রতীকও ধানের শীষ হবে। এক প্রশ্নের জবাবে তিনি বলেন, আওয়ামী লীগ থেকে বের হয়ে যাওয়ার বিষয়টি সঠিক না। কারণ আমি তো কখনো আওয়ামী লীগে ছিলাম না।

ড. রেজা কিবরিয়া আরো বলেন, ১৪ বছর হলো আমার বাবাকে হত্যা করা হয়েছে। এর মধ্যে দুই বছর বিএনপির সময় গেছে। তারা এই ঘটনার বিচার করতে পারেনি। তত্ত্বাবধায়ক সরকারের দুই বছরেও কোনো বিচার হয়নি। আর আওয়ামী লীগ এই ১০ বছরে বাবার হত্যাকাণ্ডের বিষয়ে কোনো অগ্রগতি দেখায়নি। উল্টো তাদের কিছু লোকজন আমাদের হুমকি দিয়ে গেছে। আমরা এই ঘটনার সাথে জড়িত মূল হোতাদের বিচার চাই।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply