প্রস্তুতি ম্যাচে বাংলাদেশের ৬ উইকেটে পরাজয়

|

ওয়ানডে সিরিজের আগে একমাত্র প্রস্তুতি ম্যাচে বাংলাদেশের পরাজয়।  বাংলাদেশের দেয়া ২৫৫ রানের জবাবে ব্যাট করতে নেমে মাত্র চার উইকেট হারিয়ে সহজ জয় পেয়েছে দক্ষিণ আফ্রিকা আমন্ত্রিত একাদশ। এর আগে টস জিতে বাংলাদেশ ব্যাটিং এর সিদ্ধান্ত নেয়।

ব্লুমফনটেইনে দক্ষিণ আফ্রিকা জাতীয় দলের কোনো বোলার না থাকলেও ব্যাটিং বিপর্যয় এড়াতে পারেনি বাংলাদেশ। দলীয় ৬৩ রানেই ৪ উইকেট হারিয়ে বসে মাশরাফির দল। ইমরুল ২৭, সৌম্য ৩, লিটন ৮ আর মুশফিক করেন ২২ রান। এরপর বিশ্রাম কাটিয়ে ফেরা সাকিবের সঙ্গে মাহমুদুল্লার ৫৭ রানের জুটিতে ঘুরে দাঁড়ানোর চেষ্টা করে বাংলাদেশ। ২১ রান করে আউট হয় মাহমুদুল্লাহ। সাব্বির রহমানের সঙ্গে ৭৬ রানের আরেকটি জুটি গড়ে সাকিব আউট হোন ৬৮ রানে। ৫২ রানে সাব্বির ফিরে গেলে শেষ পর্যন্ত ২৫৫ রানে অলআউট হয় বাংলাদেশ।

জবাবে ২১ বল বাকি থাকতে ৬ উইকেটে জয়ের লক্ষ্যে পৌঁছে যায় দক্ষিণ আফ্রিকা আমন্ত্রিত একাদশ। ১৪৭ রানের ওপেনিং জুটিতে  মারক্রাম ৮২ রান করে ফিরে গেলে, পরবর্তিতে ব্রিটজকি করেন ৭১। এরপর জেপি ডুমনি ৩৪, এবিডি ভিলিয়ার্সের ৪৩ রান করলে জয় পায় স্বাগতিকরা। বাংলাদেশের হয়ে  মাহমুদুল্লাহ ২টি  ও মাশরাফি,  নাসির নেন ১ টি করে উইকেট। ইনজুরি কাটিয়ে শতভাগ ফিট না হওয়ায় এই ম্যাচেও খেলেননি ওপেনার তামিম ইকবাল।

 

যমুনা অনলাইন: এম এম




Leave a reply