আত্মসমর্পণকারী মাদকসেবী ও ব্যবসায়ীদের পুনর্বাসন করলো পটুয়াখালী পুলিশ

|

পটুয়াখালী প্রতিনিধিঃ

পটুয়াখালীতে আত্মসমর্পণকারী মাদকসেবী ও মাদক ব্যবসায়ীদের সাথে মতবিনিময় ও তাদের মধ্যে উপহার সামগ্রী বিতরণ করেছে পটুয়াখালী জেলা পুলিশ। পুরাতন ৭৮ জন ও নতুন ২৮ জন মোট ১০৬ জনকে নিয়ে জেলা পুলিশ মতবিনিময় সভা করেন।

বৃহস্পতিবার সকাল ১১টায় পটুয়াখালী পুলিশ লাইনের সম্মেলন কক্ষে আয়োজিত অনুষ্ঠানে পুলিশ সুপার মোঃ মইনুল হাসানের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন পুলিশের বরিশাল রেঞ্জ ডিআইজি মোঃ শফিকুল ইসলাম বিপিএম ও পিপিএম। বিশেষ অতিথির বক্তব্য রাখেন পটুয়াখালী জেলা প্রশাসক মোঃ মতিউল ইসলাম চৌধুরী। এসময় তাদেরকে জেলা পুলিশের পক্ষ থেকে ফুলেল শুভেচ্ছা ও পুরুষের জন্য লুঙ্গি ও মহিলাদের জন্য শাড়ি প্রদান করা হয়।

মতবিনিময় সভায় সংক্ষিপ্ত বক্তব্যে ডিআইজি মোঃ শফিকুল ইসলাম বলেন, আত্মসমর্পনকারী মাদক সেবী ও ব্যবসায়ীদের আলোর পথে ফিরিয়ে নিয়ে আসতে আমরা নানা পদক্ষেপ গ্রহন করেছি। শিক্ষিতদের বিভিন্ন প্রশিক্ষণ, নারীদের আলাদা প্রশিক্ষণ, রিক্সা বা ভান প্রদান, বিদেশে যাওয়ার সহযোগিতা, কম খরচে রিহাবে ব্যবস্থা, সরকারি সামাজিক নিরাপত্তা কর্মসূচিতে অন্তভূক্ত করে তাদের স্বাভাবিক জীবনে ফিয়ে নিয়ে আসতে সক্ষম হয়েছি। এছাড়াও মামলা পরিচালনায় লিগ্যাল এইডের সহযোগিতার ব্যবস্থা করা হচ্ছে।

তিনি বলেন, নতুন কোন মাদক সেবী বা ব্যবসায়ী গড়ে উঠতে না পারে, সে জন্যও সকলকে তথ্য দেয়ার আহবান জানান ।









Leave a reply