‘রাজনীতি’র ঝড় এখন চায়ের কাপে…

|

(রাজধানীর একটি দোকানে ‘রাজনীতি’ টকশো দেখতে মানুষের ভিড়। আজ বৃহস্পতিবার সন্ধ্যায় তোলা ছবি।)

চায়ের দোকানে রাজনীতির আলাপ- এ তো আবহমান বাংলার ঐতিহ্যেরই অংশ। আর সময়টা যদি হয় শীতকাল তাহলে তো কথাই নেই। চায়ের কাপে ধোঁয়া ওঠার সাথে সাথে জমে ওঠে রাজনীতির আলাপও। তার উপর যোগ হয়েছে নির্বাচনের মওসুম। চা-ও গরম, রাজনীতিও গরম- দুইয়ে মিলে শীত দূরীভুতকরণের যেন এক মহৌষধ!

সব সময়ের মতো চায়ের কাপে এখন ঝড় বইছে। গ্রামে, হাটে কিম্বা শহরে। এমনকি রাজধানীর চায়ের স্টলগুলোতে দৃশ্য একই। সন্ধ্যার পরপর জমে উঠছে আড্ডা। প্রতাগত রাজনীতির সাথে গত কিছু দিন ধরে যুক্ত হয়েছে নতুন এক ‘রাজনীতি’। যমুনা টিভির জনপ্রিয় সন্ধ্যাকালীন টকশো ‘রাজনীতি’র কথা বলছি। অল্প কিছুদিনের মধ্যে দর্শকপ্রিয়তা পাওয়া শো-টি রাজনীতিপ্রিয় বাংলাদেশিদের চায়ের গরম বাড়িয়ে দিয়েছে। সন্ধ্যার পর এখন বিভিন্ন দোকানে দেখা যায় আম-পাবলিকের ভিড়। বিশেষ করে চায়ে স্টলে, বা ফ্লেক্সির দোকানে। সন্ধ্যায় ৬টা থেকে ৭টা পর্যন্ত তারা সবাই ‘রাজনীতি’ দেখেন। অন্য সময়ে বাংলাদেশ ক্রিকেট দলের খেলা থাকলেই শুধু এমনটা দেখা যায় এসব স্টলে।

নানান মত ও পথের মানুষের রাজনীতি-চিন্তা সাধারণ মানুষের সামনে তুলে ধরতে যমুনা টিভির এই শো এর যাত্রা। সময়োপগী বিষয়বস্তু নির্বাচন, বস্তুনিষ্ঠ উপস্থাপনা এবং সব মতের মিল- এসবের সমন্বয় ঘটায় ‘রাজনীতি’ টকশোটি অল্পসময়ের দর্শকপ্রিয়তা পেয়েছে।


সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply