নেত্রকোণা-৪ আসনে সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী বাবরের স্ত্রীর মনোনয়নপত্র সংগ্রহ

|

কামাল হোসাইন,নেত্রকোণা

বহুল আলোচিত ২১ আগস্ট গ্রেনেড হামলা মামলার রায়ের মৃত্যুদণ্ড প্রাপ্ত আসামি ও সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী লুৎফুজ্জামান বাবরের স্ত্রী তাহমিনা জামান শ্রাবণী বিএনপির মনোনয়ন পত্র সংগ্রহ করেছেন। তিনি নেত্রকোণা-৪ (মদন-মোহনগঞ্জ-খালিয়াজুরি) আসন থেকে মনোনয়ন পত্র সংগ্রহ করেছেন।

মঙ্গলবার তাহমিনা জামান শ্রাবণীর পক্ষে ছেলে লাবিব ইবনে জামান নয়া পল্টন বিএনপির দলীয় কার্যালয় থেকে এই মনোনয়ন পত্র সংগ্রহ করেছেন। এ সময় মদন, মোহনগঞ্জ ও খালিয়াজুরি উপজেলা বিএনপির বিপুল সংখ্যক নেতা-কর্মী উপস্থিত ছিলেন। তিনটি উপজেলা, দুইটি পৌরসভা ও ২১ টি ইউনিয়ন নিয়ে গঠিত আসনে ভোটারের সংখ্যা দুই লাখ ৯৮ হাজার দুই।

বর্তমান সাংসদ আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সাবেক প্রেসিডিয়াম সদস্য ও সাবেক খাদ্যমন্ত্রী আব্দুল মমিনের স্ত্রী রেবেকা মমিন।

তাহমিনা জামানের স্বামী লুৎফরজ্জামান বাবর ১৯৯১ সালে ওই আসন থেকে বিএনপির প্রার্থী হয়ে বিজয়ী হন। এরপর ১৯৯৬ সালে পরাজিত হলেও ২০০১ সালে তিনি আবারো নির্বাচিত হন। বিএনপি-জামায়াত জোট সরকারের মন্ত্রিসভায় বাবর পান স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের দায়িত্ব। নবম জাতীয় সংসদ নির্বাচনে বাবর বিএনপির মনোনয়ন থেকে বঞ্চিত হন। তখন ধানের শীষের মনোনয়ন পান সৈয়দ আতাউল হক। কিন্তু ভোটাররা অপরিচিত এই প্রার্থীকে গ্রহণ করেননি সেসময়। ফলে জামানত বাজেয়াপ্ত হয় তার। বাবর বিদ্রোহী প্রার্থী হিসেবে লড়ে পরাজিত হলেও আওয়ামী লীগের বিজয়ী রেবেকা মমিন থেকে সামান্য ভোট কম পান।

বর্তমানে একাধিক মামলায় সাজাপ্রাপ্ত বাবর এখন আর নির্বাচনে অংশগ্রহণ করতে পারবেন না।









Leave a reply